নারী পুলিশ অফিসারের চরিত্রে প্রথম অভিনয় করেছি: সাবিলা

আগামী ১৩ জুন হইচই'য়ে মুক্তি পাবে 'গোলাম মামুন'।
সাবিলা নূর। ছবি: সংগৃহীত

সাবিলা নূর ও অপূর্ব জুটি হয়ে অনেক নাটকে অভিনয় করেছেন। কখনো রোমান্টিক, কখনো আবার অন্য ধাঁচের গল্পে অভিনয় করে দুজনই প্রশংসা পেয়েছেন। এবারই প্রথম দুজনে ওটিটির জন্য একসঙ্গে কাজ করেছেন। 'গোলাম মামুন' ওয়েব সিরিজটি পরিচালনা করেছেন শিহাব শাহীন। আগামী ১৩ জুন হইচই'য়ে এটি মুক্তি পাবে।

এ বিষয়ে দ্য ডেইলি স্টারের সঙ্গে কথা বলেছেন সাবিলা নূর।

সহশিল্পী হিসেবে অপূর্ব কেমন? 

সাবিলা: অপূর্ব ভাইয়ার সঙ্গে প্রচুর নাটক করেছি। দর্শকরা সেসব নাটক গ্রহণও করেছেন। কিন্ত এবারই প্রথম তার সাথে একটি ওয়েব সিরিজে অভিনয় করেছি। এটি হইচইয়ের জন্য। সহশিল্পী হিসেবে অপূর্ব ভাইয়া সবসময়ই ভালো। অভিনেতা হিসেবে যেমন ভালো, মানুষ হিসেবেও ভালো। তাছাড়া 'গোলাম মামুন' সিরিজে প্রচণ্ড সহযোগিতা করেছেন আমাকে।

'গোলাম মামুন' ওয়েব সিরিজ পরিচালনা করেছেন শিহাব শাহীন। নির্মাতার বিষয়ে বলুন

সাবিলা: শিহাব শাহীন সম্পর্কে নতুন করে বলবার নেই। সবাই জানেন তিনি কতটা ভালো পরিচালক। তার পরিচালিত ওয়েব সিরিজ এবং ওয়েব ফিল্ম ব্যাপক আলোচিত হয়েছে। শিহাব শাহীন ভাইয়ের পরিচালনায় অনেকগুলো নাটক করেছি। এবার ওটিটির জন্য তিনজন একসাথে কাজ করেছি। অসম্ভব ভালো একজন নির্মাতা। তার কাছ থেকেও খুব সহযোগিতা পেয়েছি।

'গোলাম মামুন' সিরিজে আপনার চরিত্রটি নিয়ে বলুন।

সাবিলা: সিরিজে নারী পুলিশ অফিসারের চরিত্রে অভিনয় করেছি। অভিনয় ক্যারিয়ারে নানারকম চরিত্রে দর্শকরা আমাকে দেখেছেন। তবে, নারী পুলিশ অফিসারের চরিত্রে প্রথম অভিনয় করেছি। ভীষণ ভালো লেগেছে চরিত্রটি করে। এটি বেশ চ্যালেঞ্জিং ছিল। সেভাবেই সব ধরনের  প্রস্তুতি নিয়ে অভিনয় করেছি। শুটিং করতে গিয়ে পরিচালকের শতভাগ সহযোহিতা পেয়েছি। বাকিটা দর্শকরা দেখার পর বিবেচনা করবেন। 

সিরিজটি নিয়ে প্রত্যাশা?

সাবিলা: দেখুন, পরিচালক শিহাব শাহীন ভাইয়ের কাজ মানেই দারুণভাবে আলোচিত হয়ে আসছে। নিখুঁত কাজ করেন তিনি। আমার বিশ্বাস 'গোলাম মামুন' সিরিজও আলোচিত হবে, দর্শকরা দেখবেন। এটুকু বিশ্বাস আমার আছে।

আসন্ন ঈদের পরিকল্পনা, কাজ নিয়ে বলুন।

সাবিলা: ঈদের সময়ে কয়েকটি নাটকে দেখা যাবে আমাকে। আগের চাইতে কাজ কম করছি, কিন্তু কোয়ালিটি সম্পন্ন কাজ বেশি করছি। অভিনয়ে এখন কোয়ালিটি সম্পন্ন নাটককে বেশি প্রাধান্য দিচ্ছি। দর্শকরা যা দেখে মুগ্ধ হবেন। ঈদুল আযহারে ছুটি নিয়ে এখনো কোনো পরিকল্পনা নেই। এবারের ঈদ ঢাকায় করব। 

 

Comments