১০ বছর পর কলকাতার মঞ্চে চঞ্চল চৌধুরী

চঞ্চল চৌধুরী ২২ ডিসেম্বর কলকাতার মঞ্চে অভিনয় করবেন প্রায় ১০ বছর পর।
chanchal_chowdhury
চঞ্চল চৌধুরী। ছবি: সংগৃহীত

তিনবারের জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত অভিনেতা চঞ্চল চৌধুরী অভিনয় জীবন শুরু করেছিলেন মঞ্চ নাটক দিয়ে। চারুকলায় পড়ার সময় আরণ্যক নাট্যদলে যোগ দেন তিনি।

তারপর কেটে গেছে বহু বছর; টেলিভিশন নাটকে অসম্ভব জনপ্রিয়তা পেয়েছেন, সিনেমায় পেয়েছেন সাফল্য। তারপরও মঞ্চকে ভুলে যাননি তিনি।

ঢাকার মঞ্চে বিশেষ প্রদর্শনীগুলোতে দেখা গেলেও অনেক বছর পর মঞ্চ নাটক নিয়ে কলকাতায় যাচ্ছেন চঞ্চল। ২২ ডিসেম্বর কলকাতার মঞ্চে অভিনয় করবেন প্রায় ১০ বছর পর।

চঞ্চল ঢাকার মঞ্চে সাড়া জাগানো আরণ্যক নাট্যদলের 'রাঢাঙ' নাটকের তিনটি শো করবেন কলকাতায়।

নাটকের বিষয়ে তিনি বলেন, 'রাঢাঙ আমার ভীষণ প্রিয় একটি নাটক। অসংখ্যবার নাটকটির শো করেছি। আরণ্যক নাট্যদলের এই নাটকের শো করেছি কলকাতায়ও। সেটা অনেক বছর আগে। আবারও রাঢাঙ নিয়ে কলকাতা যাচ্ছি।'

চঞ্চল চৌধুরী আরও বলেন, 'ওটিটি ও ইউটিউবের কারণে আমাদের অনেক কাজ ওপার বাংলার দর্শক দেখেন। তাদের কাছে আমাদের আলাদা একটা গ্রহণযোগ্যতা রয়েছে। তাদের সঙ্গে এবার মঞ্চ নাটক নিয়ে দেখা হবে।'

রাঢাঙ নাটকে চঞ্চল চৌধুরী, আ খ ম হাসান ও শামীম জামান দীর্ঘ দিন ধরে অভিনয় করছেন। মাঝে নতুনরা অভিনয় করলেও বিশেষ শোতে তারা তিনজনই অভিনয় করেন। কলকাতার মঞ্চেও তাদের একসঙ্গে দেখা যাবে।

'আমি, আ খ ম হাসান এবং শামীম জামান অনেক বছর ধরে আরণ্যক নাট্যদলে আছি। অনেক সুখের স্মৃতি আছে আমাদের। আমরা তিনজন একসঙ্গেই কলকাতার মঞ্চে উঠব, এটাও একটা ভালো লাগার বিষয়', বলেন তিনি।

রাঢাঙ নাটকের নির্দেশনায় রয়েছেন মামুনুর রশীদ। তার সম্পর্কে চঞ্চল চৌধুরী বলেন, 'মামুন ভাই আমার নাট্যগুরু। তার কাছ থেকে অনেক কিছু শিখেছি।'

চঞ্চল চৌধুরী অভিনীত নতুন ধারাবাহিক নাটক 'প্যারালাল' প্রচার শুরু হয়েছে চ্যানেল আইতে। বৃন্দাবন দাশের রচনায় নাটকটি পরিচালনা করছেন এজাজ মুন্না।

তার অভিনীত 'মনোগামী' সিনেমা মুক্তির অপেক্ষায় রয়েছে।

Comments