বিয়ের শাড়ি পরে জাতীয় চলচ্চিত্র পুরস্কার নিলেন আলিয়া ভাট

আলিয়ার বিয়ের শাড়িটির ডিজাইন করেছেন ভারতের বিখ্যাত ডিজাইনার সব্যসাচী মুখার্জি।
বিয়ের শাড়ি পরে জাতীয় চলচ্চিত্র পুরস্কার গ্রহণ করেন আলিয়া ভাট। ছবি: সংগৃহীত

নিজের বিয়ের শাড়িটি পরেই ভারতের ৬৯তম জাতীয় চলচ্চিত্র পুরস্কার নিয়েছেন আলিয়া ভাট।

পুরস্কার বিতরণী অনুষ্ঠানে সোনালি রঙের অ্যামব্রয়ডারি করা অফ হোয়াইট শাড়ির সঙ্গে আলিয়ার সাজ ছিল ছিমছাম। গলায় একটি চোকার, আঙুলে বিয়ের আংটি আর খোপায় ফুল পরে মঞ্চে উঠেছিলেন আলিয়া।

টাইমস অব ইন্ডিয়া ও এনডিটিভির প্রতিবেদন অনুযায়ী, অনুষ্ঠানে আলিয়ার সঙ্গে ছিলেন তার স্বামী রণবীর কাপুর। রণবীরের পরনে ছিল কালো শেরওয়ানি।

আলিয়ার বিয়ের শাড়িটির ডিজাইন করেছেন ভারতের বিখ্যাত ডিজাইনার সব্যসাচী মুখার্জি। এক সাক্ষাৎকারে আলিয়া জানান, মাত্র দুই সপ্তাহের মধ্যে তার বিয়ের শাড়িটি তৈরি করা হয়েছে।

এ বছর জাতীয় চলচ্চিত্র পুরস্কারে সেরা অভিনেত্রী হিসেবে নাম ঘোষণা হওয়ার পরপরই ইনস্টাগ্রাম পোস্টে নিজের পরিবার ও সঞ্জয় লীলা বানসালিকে ধন্যবাদ জানান আলিয়া। কৃতি শ্যাননকে অভিনন্দন জানাতেও ভোলেননি তিনি।

সঞ্জয় লীলা বানসালির 'গাঙ্গুবাই কাঠিয়াওয়াড়ি'তে অভিনয় করে সেরা অভিনেত্রী ক্যাটাগরিতে কৃতি শ্যাননের সঙ্গে যৌথভাবে পুরস্কার পেয়েছেন আলিয়া। কৃতি পুরস্কার পেয়েছেন 'মিমি' চলচ্চিত্রের জন্য।

ভারতের রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দিয়েছেন।

এ বছর সেরা সিনেমা হিসেবে রকেট্রি দ্য নাম্বি এফেক্ট, সেরা পরিচালক হিসেবে নিখিল মহাজন ও সেরা অভিনেতা হিসেবে আল্লু অর্জুন পুরস্কার জিতে নিয়েছেন। পাশাপাশি অন্যান্য ক্যাটাগরিতে পঙ্কজ ত্রিপাঠি, এসএস রাজামৌলি, শ্রেয়া ঘোষাল, কাল ভৈরবসহ অনেকেই পুরস্কার জিতে নিয়েছেন।

এ ছাড়া, এই আসরে বর্ষীয়ান অভিনেত্রী ওয়াহিদা রহমানের হাতে তুলে দেওয়া হয়েছে 'দাদা সাহেব ফালকে' সম্মাননা।

২০২২ সালের ১৪ এপ্রিল অভিনেতা রণবীর কাপুরকে বিয়ে করেন আলিয়া। এই দম্পতির একমাত্র সন্তান রাহা কাপুর।

২০১২ সালে 'স্টুডেন্ট অব দ্য ইয়ার' চলচ্চিত্রের মাধ্যমে অভিনয়ের জগতে পা রাখেন আলিয়া। এরপর হাইওয়ে, ডিয়ার জিন্দেগি, রাজি, ডার্লিংসসহ বেশ কিছু সিনেমায় অভিনয় করে দর্শকদের মনে জায়গা করে নিয়েছেন তিনি।

আলিয়াকে সর্বশেষ নেটফ্লিক্সের 'হার্ট অব স্টোন' সিনেমায় দেখা গেছে। হলিউডে এটিই তার প্রথম কাজ।

 

Comments