শাহরুখ নাকি প্রভাস, কে মাতাবেন বক্স অফিস

বছরের শেষ সময়টি বলিউড ভক্তদের জন্য দারুণ কাটতে যাচ্ছে। এই ডিসেম্বরে বেশ কয়েকটি বড় সিনেমা মুক্তি পাবে।
শাহরুখ নাকি প্রভাস, কে কাঁপাবেন বক্স অফিস
শাহরুখ খান ও প্রভাস। ছবি: সংগৃহীত

বছরের শেষ সময়টি বলিউড ভক্তদের জন্য দারুণ কাটতে যাচ্ছে। এই ডিসেম্বরে বেশ কয়েকটি বড় সিনেমা মুক্তি পাবে।

ক্রিসমাসের ছুটিতে রণবীর কাপুর ও রাশ্মিকা মান্দানার 'অ্যানিমেল' থেকে শুরু করে বক্স অফিসে দুটি বড় সিনেমা মুখোমুখি হবে। একটি হলো প্রভাস অভিনীত 'সালার' এবং শাহরুখ খানের 'ডানকি'। দুটি সিনেমাই একদিনের ব্যবধানে মুক্তি পাচ্ছে। তাই সবার চোখ বক্স অফিসের সংখ্যার দিকে। কিন্তু, কোন সিনেমা নিয়ে ভক্তরা বেশি উত্তেজিত? জেনে নিন এই লেখায়।

বক্স অফিসে বড় লড়াইয়ের আগে একটি জরিপ চালিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম বলিউড লাইফ। জরিপে ভক্তদের কাছে জানতে চাওয়া হয়েছিল, ডানকি ও সালারের মধ্যে কোন চলচ্চিত্রটি নিয়ে তারা বেশি উত্তেজিত। জরিপের ফলাফল ছিল বিস্ময়কর! কারণ বেশিরভাগ ভক্ত শাহরুখ খানের 'ডানকি' সিনেমার পক্ষে ভোট দিয়েছেন।

মোট ৫৮ দশমিক ৫ শতাংশ ভোট পেয়েছে 'ডানকি'। অন্যদিকে, 'সালার' পেয়েছে ২৭ দশমিক ৮ শতাংশ ভোট। জরিপে দুটি বিকল্প প্রশ্ন রাখা হয়েছিল বলিউড প্রেমীদের জন্য- একটি হলো উভয়কে ভোট দেওয়া যাবে, অথবা কাউকে ভোট না দেওয়া। আর তাতে ৮ দশমিক ৭ শতাংশ ভোট কারো পক্ষে যায়নি এবং ৫ দশমিক ১ শতাংশ ভোটার বলছেন- তারা উভয় চলচ্চিত্র নিয়ে আশাবাদী।

যেহেতু শাহরুখের 'ডানকি' বেশি ভোট পেয়েছে, তাই অবশ্যই এটা শাহরুখ ভক্তদের জন্য ভালো খবর। কিন্তু, ক্রিসমাসে বক্স অফিস কে মাতাবেন তা-  শাহরুখ নাকি প্রভাস? এই প্রশ্নের উত্তর সময় বলে দেবে। সেজন্য অপেক্ষা করতে হবে ডিসেম্বর পর্যন্ত। কারণ 'ডানকি' মুক্তি পাবে ২১ ডিসেম্বর এবং 'সালার' ২২ ডিসেম্বর।

এ বছরে শাহরুখ খান

শাহরুখ খান এখন পর্যন্ত বেশ ভালো বছর কাটিয়েছেন। হয়তো তিনি 'ডানকি' দিয়ে হ্যাট্রিক সফলতার দেখা পাবেন। বোমান ইরানি সম্প্রতি সিনেমাটি নিয়ে একটি পর্যালোচনা জানিয়েছেন। তিনি বলেছেন, সিনেমাটি সত্যিই দারুণ হয়েছে। এ বছর শাহরুখ খান 'পাঠান' ও 'জাওয়ান' দিয়ে দারুণ সাফল্যের স্বাদ পেয়েছেন। দুটি সিনেমাই বিশ্বব্যাপী বক্স অফিসে এক হাজার কোটির টাকার মাইলফলক পার করেছে। আশা করা হচ্ছে, 'ডানকি' সিনেমাও বক্স অফিসে সফল হতে যাচ্ছে।

সাম্প্রতিক সময়ে প্রভাস

অন্যদিকে প্রভাসের সর্বশেষ মুক্তিপ্রাপ্ত 'আদিপুরুষ' সিনেমা আশানুরূপ ব্যবসা করতে পারেনি। বাজেট বিবেচনায় সিনেমাটিকে ফ্লপ বললেও ভুল হবে না। সিনেমাটি বক্স অফিস কাঁপাতে না পারলেও ভক্তদের কাছ থেকে ভালো প্রতিক্রিয়া পেয়েছিল। এছাড়াও প্রভাসের 'রাধে শ্যাম' ও 'সাহো' সিনেমাও খুব ভালো পারফর্ম করতে পারেনি। কিন্তু, 'সালার' নিয়ে প্রভাস ভক্তরা আশাবাদী।

Comments