বলিউড

৫৮ বছরে শাহরুখ খান, মান্নাতের সামনে হাজারো ভক্ত

শাহরুখের জন্মদিন উপলক্ষে আগামীকাল নেটফ্লিক্সে মুক্তি পাচ্ছে বছরের অন্যতম আলোচিত বলিউড সিনেমা 'জওয়ান'। জন্মদিন উপলক্ষে আগামীকাল মুক্তি পাচ্ছে এ বছরে তার তৃতীয় সিনেমা 'ডাংকি'র টিজার।
মান্নাতের সামনে ভিড়। ছবি: সংগৃহীত

৫৮ বছরে পা দিয়েছেন বলিউড বাদশাহ শাহরুখ খান। প্রতি বছরের মতো এবারও শাহরুখকে জন্মদিনের শুভেচ্ছা জানাতে তার বাসভবন 'মান্নাত' এর সামনে ভিড় করেছেন হাজারো ভক্ত। 

বলিউড বাদশাহ প্রতি নিজেদের ভালোবাসা প্রকাশে বিভিন্ন প্রদেশ থেকে আসা ভক্তরা 'হ্যাপি বার্থডে শাহরুখ। উই লাভ ইউ' স্লোগানে মুখরিত করে রেখেছেন মান্নাত প্রাঙ্গন। রঙবেরঙের ব্যানার, বেলুন, ফুল নিয়ে, আতবাজি ফাটিয়ে, কেক কেটে উদযাপন করছেন তারা। প্রিয় তারকার জন্মদিন উপলক্ষে ভারতের বিভিন্ন জায়গায় ভক্তরা সুবিধাবঞ্চিতদের মাঝে পোশাক ও খাবারও বিতরণ করেছেন। 'কিং অব রোমান্সে'র এক ঝলক দেখা পেতে সন্ধ্যা থেকেই অধীর আগ্রহে অপেক্ষা করছেন তারা।
আগামীকাল শাহরুখ খানের ৫৮তম জন্মদিনের মূল পার্টি হবে রাতে, শহরের নীতা মুকেশ আম্বানি কালচারাল সেন্টারে। জন্মদিন উপলক্ষে আগামীকাল মুক্তি পাচ্ছে এ বছরে তার তৃতীয় সিনেমা 'ডাংকি'র টিজার। ভক্তদের জন্য মুম্বাইয়ে জন্মদিনের বিশেষ আয়োজন করেছেন শাহরুখ, সেখানে ভক্তদের সাথেই তিনি টিজারটি দেখবেন। বাংলাদেশ সময় সকাল সাড়ে ১১টায় টিজারটি মুক্তি পাবে।

জওয়ান সিনেমায় শাহরুখ খান। ছবি: সংগৃহীত

শাহরুখের জন্মদিন উপলক্ষে আগামীকাল নেটফ্লিক্সে মুক্তি পাচ্ছে বছরের অন্যতম আলোচিত বলিউড সিনেমা 'জওয়ান'। ২০২৩ সাল দুর্দান্ত কাটছে শাহরুখ খানের। ৪ বছর পর বড়পর্দায় ফিরে একের পর এক রেকর্ড গড়ে যাচ্ছেন এই তারকা। এই বছর মুক্তি পেয়েছে তার দু'টি সিনেমা- পাঠান ও জওয়ান। বাংলাদেশসহ সারাবিশ্বে সিনেমা দু'টি ১ হাজার কোটি রুপিরও বেশি ব্যবসা করেছে।

'ডাংকি' সিনেমায় সম্পূর্ণ ভিন্ন রূপে দেখা যাবে কিং খানকে। সিনেমাটির পরিচালনা করেছেন 'থ্রি ইডিয়টস' ও 'মুন্নাভাই এমবিবিএস' খ্যাত রাজকুমার হিরানি। হিরানির সাথে কিং খানের প্রথম কাজ এটি। এর আগে 'মুন্নাভাই এমবিবিএস' এ শাহরুখ ও হিরানির একসাথে কাজ করার কথা ছিল। তখন পিঠে চোট পাওয়ায় সিনেমাটি করতে পারেননি শাহরুখ। 

বিভিন্ন তথ্যসূত্র অনুযায়ী সেন্সর বোর্ডে 'ডানকি'র দুটি টিজার অনুমোদন পেয়েছে- একটির দৈর্ঘ্য ৫৮ সেকেন্ড, আরেকটির দৈর্ঘ্য ১ মিনিট ৫৮ সেকেন্ড।

আগামীকাল কোন টিজারটি মুক্তি পাবে সেটা জানা যায়নি।  সালমান খানের 'টাইগার থ্রি'র সাথেও শাহরুখের 'ডাংকি'র একটি টিজার দেখানোর কথা রয়েছে। সংশ্লিষ্টদের ধারণা আগামীকাল একটি টিজার দেখানো হবে, আর 'টাইগার থ্রি'র সাথে দ্বিতীয়টি। তবে, এ ব্যাপারে আনুষ্ঠানিক কোনো ঘোষণা আসেনি। 

ইটাইমসের তথ্য অনুযায়ী, 'ডাংকি' সিনেমায় শাহরুখ একজন সৈনিকের চরিত্রে অভিনয় করবেন। কিছুদিন আগে প্রকাশ পাওয়া পোস্টারে সিনেমাটির ট্যাগলাইন হিসেবে দেখা গেছে 'প্রতিশ্রুতি রক্ষায় একজন সৈনিকের যাত্রা'। ডিসেম্বরের ২২ তারিখে ভারতে মুক্তি পাবে 'ডাংকি'। শাহরুখের পাশাপাশি এই সিনেমায় ভিকি কৌশল, তাপসী পান্নু ও বোমান ইরানিকেও দেখা যাবে। বক্স অফিসে প্রভাসের 'সালার' এর মুখোমুখি হবে শাহরুখের 'ডাংকি'।

গ্রন্থনা: জোহানা আফরিন

Comments