বলিউড

রেড কার্পেটে দীপিকার সেরা ৮ লুক

আজ শুক্রবার এ বলিউড তারকার ৩৮তম জন্মদিন।
দীপিকা পাডুকোন
দীপিকা পাডুকোন। ছবি: সংগৃহীত

ভারতীয় উপমহাদেশে অন্যতম ফ্যাশন আইকন হিসেবে পরিচিত দীপিকা পাডুকোন। অস্কার থেকে কান ফিল্ম ফেস্টিভ্যাল—আন্তর্জাতিক সব বড় প্ল্যাটফর্মে ভারতকে প্রতিনিধিত্ব করেছেন তিনি। সবকয়টি রেডকার্পেটেই দীপিকা লুক ছিল নজরকাড়া।

আজ শুক্রবার এ বলিউড তারকার ৩৮তম জন্মদিন। এ উপলক্ষে দীপিকা সেরা ৮টি রেড কার্পেট লুক নিয়ে প্রতিবেদন প্রকাশ করেছেন ভোগ ম্যাগাজিন।

অস্কার ২০২৩

গেল বছর প্রথমবারের মতো অস্কারের মঞ্চে পা রাখেন দীপিকা পাড়ুকোন। অফ-শোল্ডার মখমলের গাউন, গলায় হীরার নেকলেসে মুগ্ধতা ছড়ান তিনি। রেড কার্পেটের ক্ষেত্রে লুই ভিঁতো ও কার্টিয়ে—এ দুই ব্র্যান্ডেই আস্থা দীপিকার। ব্র্যান্ড দুটির অ্যাম্বাসেডরও তিনি। তাই অস্কার লুকের জন্য এই দুই ব্র্যান্ডকেই বেছে নেন দীপিকা।

প্যারিস ফ্যাশন উইক ২০২২

লুই ভিঁতোর গ্লোবাল ব্র্যান্ড অ্যাম্বাসেডর দীপিকা প্যারিস ফ্যাশন উইক ২০২২-এ সামনের সারিতে ছিলেন। এ উৎসবে তিনি হাজির হন পুরোপুরি কালো পোশাকে। এলোমেলো ওয়েভি চুল, চোখে গাঢ় কালো কাজল—তার লুকটিকে সবাই পছন্দ করেন।

কান ফিল্ম ফেস্টিভ্যাল ২০২২

আবু জানি সন্দীপ খোসলার ডিজাইনে সাদা শাড়িতে কান ফিল্ম ফেস্টিভ্যাল ২০২২- এ রেড কার্পেটে হাঁটেন দীপিকা। সাদা রাফল শাড়ির সাথে নজরকাড়া ব্লাউজ ও পার্ল নেকপিস—লুকটি ব্যাপক প্রশংসা পেয়েছে।

কান ফিল্ম ফেস্টিভ্যাল ২০১৮

কান ফিল্ম ফেস্টিভ্যাল ২০১৮-তে দীপিকা পরেছেন গোলাপী রঙের ওরিগামি গাউন। এই 'হট পিংক' পোশাকটি ডিজাইন করেছে অ্যাশি স্টুডিও। সে বছর কসমেটিক্স ব্র্যান্ড ল'রিয়াল-এর প্রতিনিধিত্ব করেন দীপিকা।

মেট গালা ২০১৯

মেট গালা ২০১৯-এর থিম ছিল 'ক্যাম্প: নোটস অন ফ্যাশন'। এ থিমে মার্কিন ডিজাইনার জ্যাক পোসেনের ডিজাইন করা একটি কাস্টম মেটালিক গোলাপী গাউন পরে রেড কার্পেটে নজর কারেন দীপিকা। লুকটিতে তাকে 'বার্বি ডলে'র মতো দেখাচ্ছিল।

বার্ষিক ক্রিস্টাল অ্যাওয়ার্ডস ২০২০

বেগুনি পোশাকে ২০২০ সালে ওয়ার্ল্ড ইকোনমিক ফোরাম ক্রিস্টাল অ্যাওয়ার্ডে নজর কাড়েন দীপিকা পাডুকোন। সুইজারল্যান্ডের দাভোসে অনুষ্ঠিত ওয়ার্ল্ড ইকোনমিক ফোরামে মর্যাদাসম্পন্ন ক্রিস্টাল অ্যাওয়ার্ড পান তিনি। মানসিক সুস্থতা নিয়ে সচেতনতা বৃদ্ধিতে দি লিভ লাভ লাফ ফাউন্ডেশন প্রতিষ্ঠার জন্য এই পুরস্কার পেয়েছেন দীপিকা।

কান ফেস্টিভ্যাল ২০১৯

কান ফেস্টিভ্যাল ২০১৯ এ সাদা-কালো একটি গাউনে নজর কাড়েন দীপিকা। কান উৎসবে এ বছরই প্রথমবারের মতো রেড কার্পেটে হাঁটেন তিনি।

কান ফেস্টিভ্যাল ২০২২

২০২২ সালে দীপিকা পাড়ুকোন মর্যাদাপূর্ণ কান ফিল্ম ফেস্টিভ্যালের আট জুরি সদস্যের একজন ছিলেন। এ বছর সব্যসাচীর ডিজাইনে কালো-সোনালী শাড়ি, কালো অফ-শোল্ডার ব্লাউজ ও চোখে ঘন আইলাইনারে নজর কাড়েন তিনি।

Comments