বক্স অফিসে রেকর্ড, প্রথম দিনে কত আয় করল ‘কল্কি’

সিনেমাটি হিন্দি ছাড়াও তেলেগু, তামিল, মালায়লাম, কন্নড় ও ইংরেজি– মোট ছয়টি ভাষায় মুক্তি পেয়েছে।
‘কল্কি ২৮৯৮ এডি’ সিনেমার পোস্টার। ছবি: সংগৃহীত

মুক্তি পেয়েছে তারকাখচিত বহুল প্রতীক্ষিত সিনেমা 'কল্কি ২৮৯৮ এডি'। নির্মাণের ঘোষণার পর থেকেই সিনেমাটি নিয়ে দর্শকমহলে তুমুল জল্পনা কল্পনা ছিল। দর্শকের আগ্রহের পারদ বাড়িয়ে দেয় সিনেমার ট্রেলার।

প্রত্যাশা অনুযায়ী, প্রথম দিনই বিশ্বব্যাপী বক্স অফিসে প্রথম দিনই বাজিমাত করেছে 'কল্কি ২৮৯৮ এডি'।

হিন্দুস্তান টাইমস জানায়, সিনেমাটি প্রথম দিনে বিশ্বব্যাপী আয় করেছে ১৯১.৫ কোটি রুপির বেশি। সিনেমাটি হিন্দি ছাড়াও তেলেগু, তামিল, মালায়লাম, কন্নড় ও ইংরেজি– মোট ছয়টি ভাষায় মুক্তি পেয়েছে।

বাণিজ্য বিশ্লেষক তরণ আদর্শ এক্সে (টুইটার) জানান, কল্কি সিনেমার হিন্দি ভার্সনটি ভারতের অভ্যন্তরে সংগ্রহ করেছে সাড়ে ২৭ কোটি রুপি। ভারত বনাম ইংল্যান্ডের সেমিফাইনাল ম্যাচ সত্ত্বেও সিনেমাটি বক্সঅফিসে ভালো করেছে বলে জানান তিনি।

পৌরাণিক কাহিনীনির্ভর কল্পবিজ্ঞানভিত্তিক এই সিনেমায় ভারতের দক্ষিণী চিত্রজগতের সঙ্গে মেলবন্ধন ঘটেছে বলিউডের।

বৈজয়ন্তী মুভিজের ব্যানারে নির্মিত ২ ঘণ্টা ৫০ মিনিট ব্যাপ্তির এই সিনেমায় অশ্বথামার চরিত্রে অভিনয় করেছেন বিগ বি অমিতাভ বচ্চন। এই সিনেমার সুবাদেই দীর্ঘ ৩৮ বছর পর অমিতাভের সঙ্গে স্ক্রিন শেয়ার করেছেন দক্ষিণী তারকা কমল হাসান। সিনেমায় প্রধান খল চরিত্র সুপ্রিম ইয়াসকিন এর ভূমিকায় দেখা গেছে তাকে।

দীপিকা পাড়ুকোন অভিনয় করেছেন সুমতির চরিত্রে। ট্রেলারে প্রভাসকে দেখা যায় ভৈরবের চরিত্রে।

আরও আছে বলিউডের দিশা পাটানি ও বাঙালি অভিনেতা শাশ্বত চট্টোপাধ্যায়। এছাড়া হৃতিক রোশন, চিরঞ্জীবী, মহেশ বাবু, সুরিয়া, কিয়ারা আদভানি, কাজল আগরওয়াল, ম্রুণাল ঠাকুরের মতো ভারতীয় একঝাঁক তারকা আছেন ক্যামিও চরিত্রে।

ট্রেলার মুক্তির পর থেকেই সিনেমাটি বক্স অফিসে রেকর্ড করতে পারে এমন জল্পনা চলছিল। তবে প্রযোজন বলছেন, তিনি রেকর্ডের জন্য সিনেমাটি বানানটি।

মুক্তির পর প্রযোজক স্বপ্না দত্ত চালাসানি এক্সে (টুইটার) লেখেন, তারা সিনেমার প্রতি ভালোবাসা থেকেই সিনেমাটি তৈরি করেছেন, রেকর্ড ভাঙার জন্য নয়।

তিনি বলেন, 'এটি খুব আশ্চর্যজনক যে মানুষ ফোন করছে বা জিজ্ঞাসা করছে যে আমরা রেকর্ড ভেঙেছি কি না। এটি হাস্যকর। কারণ যারা এই রেকর্ডগুলো তৈরি করে বা আগে তৈরি করেছে তারা কখনও রেকর্ডের জন্য চলচ্চিত্র তৈরি করেনি। আমরা দর্শকদের জন্য সিনেমা তৈরি করি। আমরা সিনেমার প্রতি ভালোবাসার জন্য সিনেমা তৈরি করি।'

Comments