‘কলকাতার সবাই আমাকে ভীষণ আপন করে নিয়েছেন’

জয়া আহসান বাংলাদেশ ও ভারতের নন্দিত অভিনয়শিল্পী। ২ বাংলায় সমানতালে সিনেমা করে যাচ্ছেন তিনি। পূজার ছুটি কাটাতে তিনি এখন কলকাতায় আছেন।
জয়া আহসান
জয়া আহসান। ছবি: ফেসবুক থেকে নেওয়া

জয়া আহসান বাংলাদেশ ও ভারতের নন্দিত অভিনয়শিল্পী। ২ বাংলায় সমানতালে সিনেমা করে যাচ্ছেন তিনি। পূজার ছুটি কাটাতে তিনি এখন কলকাতায় আছেন।

পূজার ছুটি নিয়ে গতকাল শনিবার রাতে জয়া আহসান কথা বলেন দ্য ডেইলি স্টারের সঙ্গে।

পূজার ছুটি কেমন উপভোগ করছেন?

ভীষণ সুন্দরভাবে পূজার ছুটি উপভোগ করছি। অনেক আনন্দ করছি। অনেক মজা করছি। হইচই করছি। শুধু পূজার ছুটি কাটাতেই এবার কলকাতায় এসেছি। আর ছুটি মানেই তো তা উপভোগ করা। সেটাই করছি।

নিমন্ত্রণ পাচ্ছেন?

কলকাতায় প্রতিদিন পূজার নিমন্ত্রণ পাচ্ছি। এখানে আমার অনেক প্রিয়জন। অনেক বন্ধু এখানে। অভিনয়ের সুবাদে এখানে অনেকের সঙ্গে সুন্দর সম্পর্ক গড়ে উঠেছে। তারা আমাকে নিমন্ত্রণ করছেন। আমিও যাচ্ছি।

নানারকম খাবার খাচ্ছি। এই সময়টায় এখানে অন্যরকম সুন্দর পরিবেশ বিরাজ করছে।

জয়া আহসান
জয়া আহসান। ছবি: ফেসবুক থেকে নেওয়া

উপহার পাচ্ছেন?

উপহারও পাচ্ছি। প্রিয়জনদের কাছ থেকে পূজার উপহার পেয়ে সত্যি ভালো লাগছে। আমি তাদের কাছে কৃতজ্ঞ।

কলকাতার শিল্পী বা অন্যরা আপনাকে কিভাবে মূল্যায়ন করেন?

কলকাতার মানুষ আমাকে অনেক আপন মনে করেন। খুবই ভালো চোখে দেখেন। তারা তো বলেন—আমি তাদেরই একজন। এই যে আপন করে নেওয়া, নিজেদের মানুষ ভাবা—এটা বড় মনের পরিচয়। এতে করে আমারও মনটা আনন্দে ভরে যায়। শিল্পীজীবনে এটা অনেক বড় প্রাপ্তি। কলকাতার সবাই আমাকে ভীষণ আপন করে নিয়েছেন।

ছুটিতে কোথায় বেড়াতে যাচ্ছেন?

কলকাতার বেশ কয়েকটি জায়গায় গিয়েছি। যেমন, একটা জায়গায় এসেছি যেখানে অনেকে একত্রিত হয়েছি। সবাই মিলে সারা রাত জেগে থাকব, আনন্দ করব। এখানে এ দেশের অনেক বড় বড় শিল্পী আছেন। সবাই মিলে পূজার আনন্দ উপভোগ করছি।

দেশে আপনার 'বিউটি সার্কাস' মুক্তি পেয়েছে…

তখন তো দেশেই ছিলাম। কয়েক দিন প্রচারণায় অংশ নিয়েছি। 'বিউটি সার্কাস' গল্প-নির্ভর সিনেমা। দর্শকরা প্রশংসা করছেন। ভালো লাগছে।

দেশে ফিরবেন কবে?

আশা করছি, পূজার কয়েক দিন এখানেই থাকব। পূজা শেষে ফেরার ইচ্ছা আছে।

Comments