আগের সিনেমায় গালি, এবার পাবো তালি: মিম

জাতীয় চলচ্চিত্র পুরস্কার জয়ী অভিনেত্রী বিদ্যা সিনহা মিম অভিনীত ‘পরাণ’ এখনো আলোচনায় রয়েছে। এই সিনেমায় ‘অনন্যা’ চরিত্রে অভিনয় করে দর্শকদের ভালোবাসা পেয়েছেন তিনি। আগামী ২৮ অক্টোবর মুক্তি পেতে যাচ্ছে তার অভিনীত আরেকটি সিনেমা ‘দামাল’।
বিদ্যা সিনহা মিম। ছবি: সংগৃহীত

জাতীয় চলচ্চিত্র পুরস্কার জয়ী অভিনেত্রী বিদ্যা সিনহা মিম অভিনীত 'পরাণ' এখনো আলোচনায় রয়েছে। এই সিনেমায় 'অনন্যা' চরিত্রে অভিনয় করে দর্শকদের ভালোবাসা পেয়েছেন তিনি। আগামী ২৮ অক্টোবর মুক্তি পেতে যাচ্ছে তার অভিনীত আরেকটি সিনেমা 'দামাল'।

আজ বুধবার দুপুরে দ্য ডেইলি স্টারের সঙ্গে মিম কথা বলেছেন রায়হান রাফী পরিচালিত 'দামাল' সিনেমার চরিত্র ও আগামী নতুন সিনেমা নিয়ে।

বিদ্যা সিনহা মিম। ছবি: স্টার

'পরাণ' থেকে 'দামাল' যাত্রা কেমন হবে?

'পরাণ' সিনেমায় অনন্যা চরিত্রে অভিনয় করে দর্শকদের অনেক গালি খেয়েছি। তারা সিনেমা দেখতে দেখতে আমাকে গালি দিয়েছেন, শুনেছি। সামাজিক যোগাযোগমাধ্যমে দেখেছি, আমি এমন কেন করলাম তা নিয়ে মন্তব্য করেছে। যারা আমাকে গালি দিয়েছেন তারা এবার 'দামাল' সিনেমার 'হাসনা'র জন্য তালি দেবে বলে আমার ধারণা।

বিদ্য সিনহা মিম। ছবি: শেখ মেহেদী মোর্শেদ

'দামাল' সিনেমায় অভিনয়ের অভিজ্ঞতা কেমন?

আমি তো মুক্তিযুদ্ধ দেখিনি। যুদ্ধের সময়কার ফুটবল খেলাও দেখিনি। কিন্তু সেই সময়ের একটি গল্পে কাজ করতে পেরেছি। এটা আমার জন্য অনেক বড় পাওয়া।

যখন আমি এই সিনেমার শুটিং করেছি, তখন মনে হতো, আসলেই যুদ্ধ হচ্ছে।  সেই সময়টাতেই আছি। খেলা ছাড়াও এই সিনেমায় অনেক কিছু আছে। আপনারা সেটা হলে গেলেই বুঝতে পারবেন।

রাজ ও সিয়াম সম্পর্কে বলেন?

এই সিনেমায় আমি রাজের সঙ্গেই অভিনয় করেছি। তার সঙ্গে অভিনয়ের অভিজ্ঞতা 'পরাণ' থেকেই ভালো। তিনি চরিত্রের জন্য অনেক পরিশ্রম করেন, চরিত্র হয়ে উঠতে চান। এই সিনেমাতেও আমাদের অভিনয় দর্শক পছন্দ করবে বলে আমার বিশ্বাস। সিয়ামের সঙ্গে এই সিনেমায় আমার তেমন কোনো দৃশ্য নেই।

বিদ্যা সিনহা মিম। ছবি: স্টার

'পরাণ' সুপারহিট হওয়ার পর আপনার কাছে তো অনেক সিনেমার প্রস্তাব আসার কথা।

আমার কাছে অসংখ্য সিনেমার প্রস্তাব এসেছে 'পরাণ' সিনেমা সুপারহিট হওয়ার পর। এর মধ্যে বড় বাজেটের কয়েকটি সিনেমা ছিল। কিন্তু সিনেমার গল্প ও চরিত্র আমার পছন্দ হয়নি। এ কারণে সেগুলো করা সম্ভব হয়নি। বছরে একটা সিনেমা করলেও ভালো গল্প ও ভালো চরিত্রে অভিনয় করতে চাই।

নতুন সিনেমার কোনো খবর?

দেশের প্রথম সাইবার থ্রিলার ঘরানার সিনেমা 'অন্তর্জাল' সিনেমার শুটিং শেষ করেছি। কিছুদিনের মধ্যেই ডাবিং করবো। তারপর মুক্তির প্রক্রিয়া শুরু হবে।

Comments