ইডেন কলেজ থেকে শুরু তিশা, মনোজ, বাপ্পার প্রচারণা

প্রীতিলতা ওয়াদ্দেদারের স্মৃতিবিজড়িত শিক্ষাপ্রতিষ্ঠান ইডেন মহিলা কলেজ থেকে শুরু হয়েছে ‘বীরকন্যা প্রীতিলতা’ সিনেমার ঢাকার কার্যক্রম। প্রচারণায় অংশ নেন অভিনয় শিল্পী নুসরাত ইমরোজ তিশা, মনোজ প্রামাণিক, সংগীত পরিচালক বাপ্পা মজুমদারসহ অনেকে।
ছবি: সংগৃহীত

প্রীতিলতা ওয়াদ্দেদারের স্মৃতিবিজড়িত শিক্ষাপ্রতিষ্ঠান ইডেন মহিলা কলেজ থেকে শুরু হয়েছে 'বীরকন্যা প্রীতিলতা' সিনেমার ঢাকার কার্যক্রম। প্রচারণায় অংশ নেন অভিনয় শিল্পী নুসরাত ইমরোজ তিশা, মনোজ প্রামাণিক, সংগীত পরিচালক বাপ্পা মজুমদারসহ অনেকে।

সিনেমাটির পরিচালক প্রদীপ ঘোষ বলেন, 'যেহেতু এটা ইতিহাস নির্ভর সিনেমা, আমরা চাই শিক্ষার্থীরাই বেশি দেখুক। সেজন্য আমরা হলগুলোর সঙ্গে আলাপ করছি, যেন অর্ধেক দামে শিক্ষার্থীরা টিকিট কিনতে পারে। আমাদের ঘরে অর্থ না আসুক, সিনেমাটা অন্তত শিক্ষার্থীরা দেখুক।'

সিনেমাটিতে প্রীতিলতা চরিত্রের অভিনয়শিল্পী নুসরাত ইমরোজ তিশা বলেন, 'ইডেন কলেজে প্রথমবার এলাম। বীরকন্যা প্রীতিলতা ইতিহাস নির্ভর সিনেমা। প্রীতিলতা প্রত্যেকটি নারীর অনুপ্রেরণা। আশা করছি সবাই সিনেমাটি দেখতে হলে যাবেন। সেখান থেকে অনেক কিছু শিখবেন। সবাই সিনেমাটি দেখলেই আমরা আরও কাজ করার সাহস পাব।'

অনুষ্ঠানে 'বীরকন্যা প্রীতিলতা' সিনেমার একটি গান প্রকাশিত হয়। গানের কথা লিখেছেন পরিচালক প্রদীপ ঘোষ। গানটির সুর ও কণ্ঠ দিয়েছেন বাপ্পা মজুমদার।

অনুষ্ঠানে অ্যাডভোকেট রানা দাসগুপ্ত উপস্থিত ছিলেন। আরও ছিলেন ইডেন কলেজের সাবেক ভিপি, শিক্ষাবিদ এ এন রাশেদা। প্রচারণা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে রাখেন সাংবাদিক আবেদ খান। 

Comments