প্রীতিলতা হয়ে উঠা অবশ্যই চ্যালেঞ্জিং ছিল: তিশা

তারকা অভিনেত্রী তিশা টেলিভিশনে সাফল্য পেয়েছেন অনেক আগে। সিনেমার ক্যারিয়ারেও সফল তিনি। জাতীয় পুরস্কারসহ অনেক পুরস্কার পেয়েছেন। তার অভিনীত সিনেমা বিদেশেও ব্যাপক প্রশংসা কুড়িয়েছে।
প্রীতিলতা হয়ে উঠা অবশ্যই চ্যালেন্জিং ছিল: তিশা
বীরকন্যা প্রীতিলতা সিনেমার পোস্টার। ছবি: সংগৃহীত

তারকা অভিনেত্রী তিশা টেলিভিশনে সাফল্য পেয়েছেন অনেক আগে। সিনেমার ক্যারিয়ারেও সফল তিনি। জাতীয় পুরস্কারসহ অনেক পুরস্কার পেয়েছেন। তার অভিনীত সিনেমা বিদেশেও ব্যাপক প্রশংসা কুড়িয়েছে।

তিশা অভিনীত নতুন সিনেমা 'বীরকন্যা প্রীতিলতা' মুক্তির অপেক্ষায় আছে। ১৮ নভেম্বর সিনেমাটি মুক্তির সম্ভাব্য তারিখ। প্রখ্যাত কথাসাহিত্যিক সেলিনা হোসেনের উপন্যাস 'ভালোবাসা প্রীতিলতা' থেকে 'বীরকন্যা প্রীতিলতা' নামে সিনেমাটি নির্মাণ করেছেন প্রদীপ ঘোষ।

নতুন সিনেমা নিয়ে দ্য ডেইলি স্টারের সঙ্গে কথা বলেছেন তিশা ।

প্রীতিলতা ওয়াদ্দেদারের জীবন কাহিনী নিয়ে 'বীরকন্যা প্রীতিলতা' সিনেমায় আপনি নাম ভূমিকায় অভিনয় করেছেন, একজন প্রীতিলতা হয়ে ওঠা কতটা চ্যালেঞ্জিংছিল?

তিশা: প্রীতিলতা হয়ে ওঠা অবশ্যই চ্যালেঞ্জিং ছিল। এমন একজন বিখ্যাত মানুষের চরিত্রে অভিনয় করা এবং সেই মানুষটি হয়ে ওঠা তো  চ্যালেঞ্জিং অবশ্যই। প্রীতিলতার ওপর তো কোনো ভিজ্যুয়াল কিছু নেই। যা কিছু জেনেছি বই পড়ে। বই পড়ে, লেখকের লেখা পড়ে চরিত্রটি করতে হয়েছে।

শুটিং শেষ করার পর কী মনে হয়েছে, শতভাগ প্রীতিলতা হতে পেরেছেন কিনা?

তিশা: এটা দর্শকরা বলতে পারবেন সিনেমা দেখার পর। আমি আমার দিক থেকে সেরাটুকু দেওয়ার চেষ্টা করেছি। লেভেল বেস্ট যেটাকে বলে। সামর্থ্য অনুযায়ী অভিনয় করেছি। বাকিটুকু মুক্তির পর দর্শকরা বলবেন।

পরিচালক প্রদীপ ঘোষের কাজের বিষয়ে মন্তব্য?

তিশা: পরিচালক তার সেরাটুকু দিয়েছেন। পরিচালককে ধন্যবাদ। এছাড়া সুন্দর সুন্দর লোকেশন খুঁজে বের করেছেন তিনি। ভালো লোকেশন চুজ করাটাও একটি বিষয়। ওভারঅল পরিচালক ভালো করেছেন। অনেক রিচার্স করেছেন।

প্রীতিলতার ওপর কিরকম পড়ালেখা করেছেন?

তিশা: এই সিনেমাটি তো খ্যাতিমান কথাসাহিত্যিক সেলিনা হোসেনের উপন্যাস থেকে নেওয়া। লেখক তার বইয়ে যেভাবে লিখেছেন তা মন দিয়ে পড়েছি।এছাড়া প্রীতিলতার ওপর অন্যান্য লেখা পড়েছি। যতটুকু সম্ভব হয়েছে জেনেছি।

সিনেমাটি তো নভেম্বরেই মুক্তি পাচ্ছে?

তিশা: যতটুকু জেনেছি এ মাসেই মুক্তি পেতে যাচ্ছে। নভেম্বরের ১৮ তারিখের কথা শুনেছি।

চলতি সময় কাটছে কীভাবে?

তিশা: সন্তানের সঙ্গে সুন্দর সময় কাটছে। জীবনের অন্যতম সুন্দর সময় এটাকে বলবো। ওর বেড়ে উঠা, ওর হাসি মুখ, ওর সবকিছু আমাকে আনন্দ দেয়।

Comments