১ মাসের ছুটি নিয়েছি: রাজ

দেশি চলচ্চিত্রে আলোচিত নায়ক শরিফুল রাজ। অভিনয় গুণে অল্প সময়েই দর্শকদের প্রিয় হয়ে উঠেছেন তিনি। গত বছর মুক্তিপ্রাপ্ত ‘পরাণ’ ও ‘হাওয়া’ দিয়ে আলোচিত হয়েছেন তিনি।
শরিফুল রাজ
শরিফুল রাজ। ছবি: স্টার

দেশি চলচ্চিত্রে আলোচিত নায়ক শরিফুল রাজ। অভিনয় গুণে অল্প সময়েই দর্শকদের প্রিয় হয়ে উঠেছেন তিনি। গত বছর মুক্তিপ্রাপ্ত 'পরাণ' ও 'হাওয়া' দিয়ে আলোচিত হয়েছেন তিনি।

'দামাল' ব্যবসাসফল না হলেও তার অভিনয়ে মুগ্ধ দর্শক। স্ত্রী পরীমনির সঙ্গে দূরত্ব ঘুচিয়েছেন তিনি।

নতুন বছরের প্রত্যাশা-প্রাপ্তি ও আগামী পরিকল্পনা নিয়ে শরিফুল রাজ কথা বলেছেন দ্য ডেইলি স্টারের সঙ্গে।

নতুন বছরে প্রত্যাশা কী?

নতুন বছরে আরও ভালো কাজ করতে চাই। ভালো কাজের ধারাবাহিকতা ধরে রাখার চেষ্টা করবো। কাজে আরও বেশি মনোযোগী হয়ে নতুন সিনেমা, ওটিটির কাজগুলো করবো। চরিত্রের গভীরে ঢুকে চরিত্র হয়ে উঠতে চাইবো। মানুষ সবশেষে কাজটাই মনে রাখে।

এখন কোন সিনেমার কাজ নিয়ে ব্যস্ত আছেন?

এখন কোনো কাজ করছি না। পুরো জানুয়ারি নিজের সঙ্গে থাকার ইচ্ছা আছে। ঘুরবো-ফিরবো, আনন্দ করবো। সবকিছু মিলিয়ে গত বছরের শেষের দিকে অনেক ধকল গেছে। সময়টা এখন উপভোগ করবো। যে গল্পগুলো জমা হয়েছে সেই গল্প, চিত্রনাট্যগুলো পড়বো, শুনবো। এই কারণে এক মাসের ছুটি নিলাম। আশা করছি, আগামী মাসে কাজে ফিরবো।

২ সিনেমা ব্যবসাসফল হওয়ার পরই নাকি আকাশছোঁয়া পারিশ্রমিক হাঁকাচ্ছেন?

পারিশ্রমিক বাড়িয়েছি এটা আমার মুখ থেকে কোথাও শুনেছেন? যারা এসব বলছেন তারা মনগড়া কথা বলছেন। আমি কারো কাছেই আকাশছোঁয়া পারিশ্রমিক দাবি করিনি। প্রতিটা কাজের সঙ্গে আমাকে দীর্ঘদিন থাকতে হয়। চরিত্র হয়ে উঠতে হয়। পারিশ্রমিক নিয়ে কোথাও কথা বলিনি। আমার নামে বানিয়ে ছড়ানো হচ্ছে। এসব বলে আসলে কার কী লাভ বুঝি না। গল্প-চরিত্র-প্রজেক্ট ভালো হলেই কাজের সঙ্গে জড়িত হই।

আপনার স্ত্রী পরীমনির সঙ্গে কিছুদিন আগে দূরত্ব হয়েছিল। এখন কি সব ঠিকঠাক?

এসব ব্যক্তিগত বিষয় নিয়ে কথা বলতে আমার ভালো লাগে না। আমার কাজটা শুধু ফোকাসে থাকুক। ঘরের কথা কেন বাইরে আনতে হবে? আমরা এক বাসায় আছি। আমাদের রাজ্যকে নিয়ে দারুণ দিন কাটছে। কয়েকদিন আগে ওর ৫ মাস পূর্ণ হলো। পরী আমি মিলে আনন্দময় সময় কাটাচ্ছি।

সিনেমায় কেন এসেছেন?

টাকা-পয়সা বাড়ি-গাড়ি বানানোর জন্য সিনেমায় আসিনি। আমার মনের খোরাক সিনেমা। ছোটবেলায় বাড়ির উঠোনে বসে বিটিভিতে সিনেমা দেখেছি। স্কুল-কলেজ পালিয়ে অনেক সিনেমা দেখা হয়েছে। সবকিছু সিনেমাকেই ভালোবেসে করেছি।

আপনার পরবর্তী সিনেমাগুলো সম্পর্কে জানতে চাই?

আমার পরবর্তী সিনেমা গিয়াস উদ্দিন সেলিম পরিচালিত 'কাজলরেখা', নিয়ামুল মুক্তা পরিচালিত 'রক্তজবা' ও সরকারি অনুদানের 'দোয়েলের দেশ' মুক্তির অপেক্ষায়।

Comments