শাবনূর থেকে শুরু করে সায়ন্তিকা সবাই আমাকে পছন্দ করেন: জায়েদ খান

‘সায়ন্তিকার সঙ্গে আমার কথা হয়েছে। নৃত্যপরিচালক তার হাত ধরার কারণে চলে গেছে—এসব কথা সঠিক না।'
জায়েদ খান ও সায়ন্তিকা বন্দ্যোপাধ্যায়। ছবি: সংগৃহীত

চিত্রনায়ক জায়েদ খান ও কলকাতার নায়িকা সায়ন্তিকা বন্দ্যোপাধ্যায় 'ছায়াবাজ' সিনেমার অভিনয় করছেন। তাজু কামরুল পরিচালিত সিনেমাটির নয় দিন শুটিং করেই কলকাতা ফিরে গেছেন নায়িকা। অভিযোগ তুলেছেন, সিনেমাটির নৃত্য পরিচালক ও প্রযোজকের বিরুদ্ধে।

তবে, সিনেমাটির নায়ক জায়েদ খানের বিষয়ে ভালো লাগার অনেক কথা বলেছেন সায়ন্তিকা।

এই সিনেমা নিয়ে তৈরি সমালোচনাসহ নানা বিষয়ে দ্য ডেইলি স্টারের সঙ্গে কথা বলেছেন জায়েদ খান।

'ছায়াবাজ' সিনেমার প্রযোজক অভিযোগ করেছেন যে আপনি ও সায়ন্তিকা শুটিং না করে চার ঘণ্টা একসঙ্গে হোটেলে সময় কাটিয়েছেন।

প্রযোজকের বিষয়ে অনেক সত্য কথা বলেছি বলেই হোটেলের বিষয়টা বানিয়ে গল্প ছড়ানো হচ্ছে। কলকাতার নায়িকারা প্রতিদিনের চুক্তিভিক্তিক কাজ করেন। প্রযোজকের সঙ্গে টাকা-পয়সা বিষয়ক সমস্যার কারণে সায়ন্তিকা সেদিন শুটিংয়ে যাননি।

এসব বিষয়ে সত্য বলেছি বলে আমাকে আর সায়ন্তিকাকে নিয়ে এমন কথা ছড়ানো হয়েছে। আমার সঙ্গে নায়িকার ঝামেলা থাকলে তো এয়ারপোর্ট পর্যন্ত এগিয়ে দিতে যেতাম না। যাওয়ার আগে সেখানে আরেকটা নতুন ছবির চুক্তি হতো না।

কলকাতার গণমাধ্যমে সায়ন্তিকা আপনার অনেক প্রশংসা করেছেন। এর কারণ কী? অনেকেই প্রেমের সম্পর্ক খুঁজছেন।

আমি যেসব নায়িকাদের সঙ্গে ৩৪টি সিনেমায় অভিনয় করেছি, তাদের সবার সঙ্গেই ভালো সম্পর্ক আছে। দেশের খ্যাতিমান নায়িকা শাবনূর থেকে শুরু করে সায়ন্তিকা—সবাই আমাকে পছন্দ করেন। তার কারণ, তাদের সঙ্গে ভালো ব্যবহার করেছি। কারো সঙ্গে এমন ব্যবহার করি না যে তারা আমাকে পছন্দ করবেন না।

শুটিংয়ে সায়ন্তিকার নাস্তা থেকে শুরু করে অনেক কিছুর ঠিকঠাক ব্যবস্থা করে দিয়েছি। আমার প্রশংসা না করে তো তাদের উপায় নেই। বাইরে থেকে একজন নায়িকা আমাদের দেশে এসেছেন, বাংলাদেশের সম্মান জড়িয়ে আছে না এখানে।

এই সিনেমার শুটিং কী আবার নতুন করে শুরু হবে?

সায়ন্তিকা প্রফেশনাল শিল্পী। তাদের টাকা-পয়সা ঠিকমতো দিলে আবার শুটিং শুরু করবেন। এবার প্রথম লটে ১০ দিনের জন্য বাংলাদেশে এসেছিলেন তিনি। তারমধ্যে নয় দিন শুটিং করেছে।

সায়ন্তিকার সঙ্গে আমার কথা হয়েছে। নৃত্যপরিচালক তার হাত ধরার কারণে চলে গেছে—এসব কথা সঠিক না। এতোকিছু ছড়ানো হচ্ছে, কিন্তু সিনেমাটির পরিচালকের সঙ্গে কেউ কথা বলছে না।

অনেক বিষয় সিনেমার স্বার্থে এড়িয়ে যাচ্ছি। আমরা চাচ্ছি, সিনেমাটি ভালোভাবে শেষ হোক। কিন্তু প্রযোজক হয়তো সেটা চাচ্ছেন না।

দেখি, সব ঝামেলা মিটিয়ে আগামী কিছুদিনের মধ্যে শুটিং করা যায় কি না।

Comments