‘মহানগর টু’র মাসুম চরিত্রটি আমাকে ৩ দিন ঘুমাতে দেয়নি: দিব্য জ্যোতি

‘মহানগর টু’-এ অভিনয় করে অনেক প্রশংসা পাচ্ছি। আমি সামাজিক যোগাযোগমাধ্যমে নেই। মা ও অন্যদের কাছ থেকে যা জানতে পারছি তাতে আমি মুগ্ধ। এত রেসপন্স এই জীবনে পাইনি। শিল্পীদের কাছ থেকে প্রচুর ভালোবাসা পাচ্ছি।
দিব্য জ্যোতি
দিব্য জ্যোতি। ছবি: ইনস্ট্রাগ্রাম থেকে নেওয়া

বহুল আলোচিত ওয়েব সিরিজ 'মহানগর টু'-তে অভিনয় করে প্রশংসায় ভাসছেন নতুন প্রজন্মের অভিনেতা দিব্য জ্যোতি। এই সিরিজে তিনি মাসুম চরিত্রে অভিনয় করেছেন।

এর আগে 'কারাগার' ওয়েব সিরিজে অভিনয় করে দর্শকদের ভালোবাসা অর্জন করেছেন দিব্য জ্যোতি।

শ্যাম বেনেগাল পরিচালিত 'মুজিব' সিনেমার পাশাপাশি 'নকশীকাঁথা'তেও তিনি অভিনয় করেছেন।

জনপ্রিয় নাট্যকার বৃন্দাবন দাশ ও অভিনয়শিল্পী শাহনাজ খুশির ছেলে দিব্য জ্যোতি কথা বলেছেন দ্য ডেইলি স্টারের সঙ্গে।

সম্প্রতি আলোচনায় আসা 'মহানগর টু'-তে অভিনয় করে কেমন প্রতিক্রিয়া পাচ্ছেন?

'মহানগর টু'-এ অভিনয় করে অনেক প্রশংসা পাচ্ছি। আমি সামাজিক যোগাযোগমাধ্যমে নেই। মা ও অন্যদের কাছ থেকে যা জানতে পারছি তাতে আমি মুগ্ধ। এত রেসপন্স এই জীবনে পাইনি। শিল্পীদের কাছ থেকে প্রচুর ভালোবাসা পাচ্ছি। সবাই বলছেন, 'বাবা, তুই এত ভালো করেছিস?' কেউ কেউ ফোনে জানাচ্ছেন যে তারা বাকরুদ্ধ হয়ে গেছেন।

আফসানা মিমি ও ইন্তেখাব দিনারসহ মিডিয়ার অনেকে ফোন করেছেন।

অনেকে সিরিজটি দেখেছেন। আপনার এটি দেখার মুহূর্তটি জানাবেন?

দেখুন, আমি 'মহানগর'র ফ্যান। অভিনয় না করলেও 'মহানগর টু' দেখতাম। আমি বাসায় বসে পরিবারের সবার সঙ্গে দেখেছি। মা-বাবা-ভাই ও চঞ্চল সঙ্গে ছিলেন। সুন্দর একটি মুহূর্ত ছিল আমার জন্য। অসাধারণ মুহূর্ত। তা ভুলবার নয়।

মাসুম চরিত্রটি নিয়ে বলুন…

পরিচালক আশফাক নিপুণ যখন মাসুম চরিত্রটি আমাকে ব্রিফ করেন, তখনই আমার ভেতরে এটি বসবাস করতে শুরু করে। এখনো মাসুম চরিত্রটি আমার ভেতরে বাস করছে।

যেদিন মাসুম চরিত্রটি সম্পর্কে জানতে পাই, সেদিন রাতে ঘুমাতে পারিনি। একটি ছেলে নির্দোষ, কিন্তু সে পরিস্থিতির শিকার, বের হতে পারছে না।

'মহানগর টু'র মাসুম চরিত্রটি আমাকে ৩ দিন ঘুমাতে দেয়নি। এতটাই মাসুম চরিত্র আমাকে স্পর্শ করেছে। মাসুমের মানসিক অবস্থা চিন্তা করেই ঘুমাতে পারিনি।

চরিত্রটি আপনার জন্য কতটা চ্যালেঞ্জিং ছিল?

ভীষণ চ্যালেঞ্জিং ছিল। আমিও চ্যালেঞ্জ হিসেবে নিয়েছিলাম। মাসুম চরিত্রে ক্ষোভ, কষ্ট, অসহায়ত্ব—এই ৩ বিষয় ছিল। আবার মোশাররফ করিমের মতো বড় মাপের অভিনেতার সঙ্গে ক্যামেরার সামনে আমাকে অভিনয় করতে হয়েছে।

মোশাররফ করিম অনেক সহযোগিতা করেছেন। তিনি কিছু কথা বলার পর বলেছেন, 'এভাবে চিন্তা করে দেখ।' সত্যি বলতে মাসুমের অসহায়ত্ব দেখেই আমি তার মধ্যে ছিলাম।

এত ইমোশন কিভাবে আয়ত্ত করেছেন?

ইমোশনটা মার কাছ থেকে পেয়েছি।

আপনার বন্ধুরা মাসুম চরিত্রটি নিয়ে কোন কথাটি বেশি বলেছেন?

আমার বন্ধু হাতে গোনা কয়েকজন। তারা সবসময় অ্যাপ্রিশিয়েট করেন। এবারও করেছেন। বন্ধুরা বার বার বলেছেন, 'তোকে এত মারল কেন?'

Comments