হলিউড

আবার হলিউডে টাবু

সিনেমাতে তিনি সিস্টার ফ্রান্সেসকা চরিত্রে অভিনয় করবেন।
টাবু, বলিউড, হলিউড, এমিলি ওয়াটসন, ডিউন: প্রফেসি, অলিভিয়া উইলিয়ামস,
টাবু। ছবি: সংগৃহীত

ম্যাক্স অরিজিনাল সিরিজ 'ডিউন: প্রফেসি' দিয়ে হলিউডে ফিরতে যাচ্ছেন টাবু। সিনেমাতে তিনি সিস্টার ফ্রান্সেসকা চরিত্রে অভিনয় করবেন। সেখানে তার সঙ্গে এমিলি ওয়াটসন, অলিভিয়া উইলিয়ামস, ট্র্যাভিস ফিমেল ও জোহদি মেসহ আরও অনেককে দেখা যাবে। ছয়টি অ্যাকাডেমি অ্যাওয়ার্ড জেতার জন্য পরিচিত আইকনিক ফ্র্যাঞ্চাইজিতে যোগ দেওয়ার অনুভূতি প্রকাশ করেছেন টাবু।

৫২ বছর বয়সী টাবু পিঙ্কভিলাকে বলেন, 'আমি বিশ্বব্যাপী পরিচিত ফ্র্যাঞ্চাইজি 'ডিউন: প্রফেসি' এর অংশ হতে পেরে রোমাঞ্চিত। শিল্পের সবচেয়ে জনপ্রিয় নির্মাতা, অভিনেতা ও ক্রুদের সঙ্গে কাজ করতে পেরে খুব ভালো লাগছে। জিও সিনেমার মাধ্যমে সিনেমাটি দর্শকের ঘরে ও মনের কুটিরে পৌঁছে দিতে আমি মুখিয়ে আছি।

টাবু অভিনীত চরিত্র নিয়ে বিস্তারিত

টাবুর সিস্টার ফ্রান্সেসকা চরিত্রটি ব্রায়ান হারবার্ট ও কেভিন জে অ্যান্ডারসনের উপন্যাস সিস্টারহুড অব ডিউন অবলম্বনে নির্মিত। এই চরিত্রটি বেশ রহস্যময়। এবং এটি শক্তিশালী, বুদ্ধিমান এবং লোভনীয় বলে মনে করা হয়। পর্দায় দেখা যাবে, ফ্রান্সেসকা প্রাসাদে ফিরে আসেন, যেখানে তিনি একসময় সম্রাটের খুব প্রিয় ছিলেন। কিন্তু, তার প্রাসাদে ফিরে আসা রাজধানীতে ক্ষমতার ভারসাম্যে ব্যাঘাত ঘটায়। এরপরে যা ঘটে তা হলো মানবিক আবেগ ও মহাজাগতিক রহস্যের গল্প।

টাবু, বলিউড, হলিউড, এমিলি ওয়াটসন, ডিউন: প্রফেসি, অলিভিয়া উইলিয়ামস,
টাবু। ছবি: সংগৃহীত

ডিউন সম্পর্কে আরও তথ্য

'ডিউন: প্রফেসি' সিনেমাতে দুই হারকোনেন সিস্টারকে অনুসরণ করা হবে। তারা মানবজাতির ভবিষ্যতের জন্য হুমকিস্বরূপ বাহিনীর বিরুদ্ধে লড়াই করে এবং কল্পিত জাতি গড়ে তোলে, যা বেন গেসেরিট নামে পরিচিতি লাভ করবে।

ইতোমধ্যে নির্মাতারা বহুল আলোচিত ম্যাক্স সিরিজের প্রথম টিজার প্রকাশ করেছে। কিন্তু, টিজার ঘোষণা করান হয়েছে, দশ হাজার বছর আগের ঘটনাকে তুলে আনা হয়েছে। সিনেমাতে বেন গেসেরিটের জগতের সঙ্গে পরিচয় করিয়ে দেওয়া হবে এবং কীভাবে তারা এই বিশ্বের স্থপতি হয়ে ওঠে তা তুলে ধরা হবে।

যদিও ভক্তরা টিজারে টাবুকে খুঁজে পাচ্ছেন না, তবে প্রতিবেদনে বলা হয়েছে, টাবু সিস্টার ফ্রান্সেসকার চরিত্রে অভিনয় করবেন। টিউন: প্রফেসি ব্রায়ান হারবার্ট এবং কেভিন জে অ্যান্ডারসন রচিত সিস্টারহুড অব ডুন উপন্যাস থেকে অনুপ্রাণিত এবং প্রথম সিজনটি ছয়টি পর্বে শেষ হবে।

সিরিজটিতে আরও অভিনয় করেছেন মার্ক স্ট্রং, সারাহ-সোফি বুসনিনা, জোশ হিউস্টন, ক্লো লিয়া, জেড আনোকা, ফাওলিয়ান কানিংহাম, এডওয়ার্ড ডেভিস, আওইফ হিন্ডস, ক্রিস ম্যাসন, এবং শালোম ব্রুন-ফ্রাঙ্কলিনসহ অনেকে।

প্রসঙ্গত, টাবু এই প্রথম হলিউডে অভিনয় করছেন না। এর আগে, তিনি এ সুটেবল বয়, লাইফ অব পাই এবং দ্য নেমসেকসহ অনেক আন্তর্জাতিক চলচ্চিত্র এবং সিরিজে অভিনয় করেছেন। তবে নতুন কাজ নিয় টাবু খুবই উচ্ছ্বসিত।

Comments