সারা জীবন মনে থাকবে এই সিনেমার কথা: ইয়াশ রোহান

ইয়াশ রোহান অভিনীত প্রথম সিনেমা ‘স্বপ্নজাল’। প্রথম সিনেমায় অভিনয় করেছেন পরীমনির বিপরীতে। তার অভিনীত দ্বিতীয় সিনেমা ‘পরাণ’ মুক্তি পেয়েছে গত ঈদে। এই সিনেমায় অভিনয় করেছেন বিদ্যা সিনহা মিমের বিপরীতে। আগামী মাসে মুক্তি পাবে ‘দেশান্তর’। এ ছাড়া ‘পর্দার আড়ালে’ নামে নতুন একটি সিনেমায় অভিনয় করছেন।
ছবি: সংগৃহীত

ইয়াশ রোহান অভিনীত প্রথম সিনেমা 'স্বপ্নজাল'। প্রথম সিনেমায় অভিনয় করেছেন পরীমনির বিপরীতে। তার অভিনীত দ্বিতীয় সিনেমা 'পরাণ' মুক্তি পেয়েছে গত ঈদে। এই সিনেমায় অভিনয় করেছেন বিদ্যা সিনহা মিমের বিপরীতে। আগামী মাসে মুক্তি পাবে 'দেশান্তর'। এ ছাড়া 'পর্দার আড়ালে' নামে নতুন একটি সিনেমায় অভিনয় করছেন।

শিল্পী পরিবারে জন্ম তার। বাবা নরেশ ভূঁইয়া এবং মা শিল্পী সরকার অপুর সন্তান ইয়াশ রোহান কথা বলেছেন দ্য ডেইলি স্টারের সঙ্গে।

আপনার ক্যারিয়ারের জন্য 'পরাণ' কতটা ইতিবাচক ভূমিকা রেখেছে?

ইয়াশ রোহান: আমার ক্যারিয়ারের প্রথম ব্লকবাস্টার সিনেমা পরাণ। ৪ সপ্তাহ শেষ করে আগামীকাল পঞ্চম সপ্তাহ হলো মুক্তি পেয়েছে 'পরাণ'। এখন পর্যন্ত বিশ্বাস হচ্ছে না 'পরাণ' টানা ৪ সপ্তাহ ধরে চলছে। এটা একটা রেকর্ড। এখনো কোথাও কোথাও হাউজফুল যাচ্ছে। আমি বলব, পরাণ আমার জন্য বড় কিছু। আমার সারাজীবন মনে থাকবে এই সিনেমার কথা। 'পরাণ' সিনেমার অভিনেতা হিসেবে আমি হ্যাপি।

ছবি: সংগৃহীত

কখনো ভেবেছিলেন 'পরাণ' এতটা হিট করবে?

ইয়াশ রোহান: না। শুধু আমি কেন, আমার ধারণা কারও এতটা প্রত্যাশা ছিল না। অভিনয় করার সময় শুধু মন দিয়ে অভিনয়টাই করেছি। আর কিছু ভাবিনি। যখন যে সিনেমা করি, শতভাগ ভালোবাসা দিয়ে ওই চরিত্রের মধ্যে ডুবে থাকি। গল্পটা ভেতরে লালন করি। কিন্ত মুক্তির পর কতটা সাড়া পড়বে তা কেউই বোধ করি চিন্তা করেন না। কেন না-শিল্পীর কাজ অভিনয় করা। তবে, যে কোনো সিনেমা যখন দর্শকরা সাদরে গ্রহণ করেন তখন আনন্দের সীমা থাকে না।

বাংলাদেশের সিনেমার পালে নতুন হাওয়া লেগেছে, আপনি কি তাই মনে করেন?

ইয়াশ রোহান: অবশ্যই মনে করি। পরাণ এবং হাওয়া যেভাবে দর্শকদের হলমুখি করছে এটা তো বাংলাদেশের সিনেমা শিল্পের জন্য বিশাল সুখবর। অনেকদিন পর খরা কাটতে শুরু করেছে। প্রযোজকরা নতুন করে ভাবছেন। পরিচালকরাও নতুন নতুন ভাবনা নিয়ে এখন সিনেমা বানাবেন। পরাণের পর হাওয়ার পালেও হাওয়া লেগেছে। তাতে করে দেশের সিনেমার পালে হাওয়া লেগেছে। কোথাও কোথাও টিকিটও পাওয়া যাচ্ছে না। ঢাকাই সিনেমার জন্য এটা বিরাট সুখবর।

কোনো ধরনের সিনেমায় অভিনয় করতে চান?

ইয়াশ রোহান: আমি যে ধরনের সিনেমা করতে চাই তা এখানে সচরাচর কম নির্মাণ
হচ্ছে। কিন্তু পরাণ ও হাওয়া সুপারহিট করার পর আমার বিশ্বাস এইরকম ভিন্ন গল্পের সিনেমা বেশি বেশি হবে। এটা আমার বিশ্বাস। যেখানে গল্পটাই প্রধান নায়ক হবে। হাওয়া তো একেবারেই ভিন্ন ধাচের গল্পের সিনেমা। আমি চাই নতুন কিছু। সম্পূর্ণ ভিন্ন গল্পের সিনেমায় অভিনয় করতে চাই।

আগামী মাসে আপনার নতুন সিনেমা আসছে?

ইয়াশ রোহান: 'দেশান্তর' নামে একটি সিনেমা করেছি। আশুতোষ সুজন পরিচালনা করেছেন। বিখ্যাত কবি নির্মলেন্দু গুণের উপন্যাস থেকে দেশান্তর সিনেমার গল্প নেওয়া হয়েছে। এই সিনেমায় একজন শিক্ষকের চরিত্রে অভিনয় করেছি। আশা করছি আগামী মাসে 'দেশান্তর' মুক্তি পাবে। এ ছাড়া 'পর্দার আড়ালে' নামে নতুন আরেকটি সিনেমায় অভিনয় করছি। এই সিনেমায় আমাকে গোয়েন্দা হিসেবে দেখা যাবে।

Comments