ওয়েবে অভিনয়ের জন্য ভালো প্রস্তুতি দরকার: সাবিলা নূর

মডেলিং দিয়ে শোবিজে পথচলা শুরু সাবিলা নূরের। রেদোয়ান রনি পরিচালিত ইউটার্ন নাটকে প্রথম অভিনয় করেন। সম্প্রতি দ্য ডেইলি স্টারের সঙ্গে কথা বলেছেন সাবিলা নূর।
সাবিলা নূর। স্টার ফাইল ছবি

মডেলিং দিয়ে শোবিজে পথচলা শুরু সাবিলা নূরের। রেদোয়ান রনি পরিচালিত ইউটার্ন নাটকে প্রথম অভিনয় করেন। সম্প্রতি দ্য ডেইলি স্টারের সঙ্গে কথা বলেছেন সাবিলা নূর।

শোবিজে আসার গল্প...

ছোটবেলা আম্মু আমাকে নাচ শেখার ব্যবস্থা করেন। আম্মু চাইতেন পড়ালেখার পাশাপাশি আমি যেন অন্য কিছুর সঙ্গে জড়িত থাকি। কিন্তু বড় হয়ে শোবিজে আসব তা ভাবনায় ছিল না। অনেক পরে মডেলিং শুরু করি। সেটা ২০১০ সালে। টানা কয়েকবছর শুধু মডেলিং করেছি। আদনান আল রাজীবের পরিচালনায় প্রথম মডেলিং। এরপর তার মাধ্যমে পরিচালক রেদোয়ান রনির সঙ্গে পরিচয় এবং প্রথম নাটকে অভিনয়। ২০১৪ সালে ইউটার্ন নাটকে প্রথম অভিনয় করি। এভাবেই শুরু। সেই থেকে ধারাবাহিকভাবে অভিনয় করে যাচ্ছি।

অভিনয় আপনাকে কী দিয়েছে?

অনেক কিছু। এত এত মানুষের ভালোবাসা পাচ্ছি অভিনয়শিল্পী হওয়ার কারণেই। শিল্পের সঙ্গে পথ চলছি। অভিনয়ের চর্চা করতে পারছি। মানুষ আমার অভিনীত নাটক দেখেন। কোথাও গেলে অভিনয়ের কথা বলেন। এসবই প্রাপ্তি।

সাবিলা নূর। স্টার ফাইল ছবি

কোন ধরনের গল্প অথবা চরিত্রের প্রতি দুর্বলতা কাজ করে?

অভিনয় করার সুযোগ আছে, চ্যালেঞ্জ নিতে পারব- তেমন চরিত্রের প্রতি দুর্বলতা আছে। নিদিষ্ট কোনো চরিত্র নয়, চ্যালেঞ্জিং কাজগুলো করতে চাই। নারীদের প্রায়োরিটি দিয়ে যেসব নাটক হবে, সেসব গল্পে কাজ করতে চাই। গত ঈদুল আযহায় নারীদের প্রাধান্য দিয়ে একাধিক গল্পের নাটকে অভিনয় করেছিলাম। যা খুব প্রশংসিত হয়েছে। আমি রোকেয়া বলছি, মে আই কাম ইন, নিজস্ব প্রতিবেদন নাটকগুলো ছিল নারী প্রধান গল্পের।

অভিনেতা অপূর্বর বিপরীতে সবচেয়ে বেশি নাটকে দেখা যায় আপনাকে?

অনেকের সঙ্গেই অভিনয় করেছি। অপূর্ব ভাইয়ার সঙ্গে অনেক নাটক করেছি। সহশিল্পী হিসেবে তিনি অসাধারণ। ভীষণ সহযোগিতা পেয়েছি তার কাছ থেকে। অভিনেতা হিসেবে যেমন ভালো, মানুষ হিসেবেও ভালো। আমার ক্যারিয়ারে তিনি একজন গুরুত্বপূর্ণ মানুষ।

সাবিলা নূর। স্টার ফাইল ছবি

টানা ২ মাস দেশের বাইরে ছিলেন, কীভাবে সময় কাটালেন?

যুক্তরাষ্ট্রে গিয়েছিলাম। পারিবারিক টুরে ছিল। আমার বোন থাকেন সেখানে। বেশ কয়েকটি রাজ্যে গিয়েছি। অনেক ঘুরেছি। পরান ও হাওয়া সিনেমা দেখেছি। ২টি সিনেমায় ভালো লেগেছে।

ওয়েব ফিল্ম কিংবা সিনেমায় অভিনয়ের বিষয়ে আপনার বক্তব্য?

আশফাক নিপুণের পরিচালনায় কষ্টনীড় নামে একটি ওয়েবে অভিনয় করেছি। ওয়েব ফিল্ম কিংবা সিনেমা ২ মাধ্যমে অভিনয়ের ইচ্ছে আছে। এখন তো ভালো ভালো সিনেমা হচ্ছে। ওয়েবেও ভালো কাজ হচ্ছে। পরাণ ও হাওয়া সিনেমার পর বিউটি সার্কাস এবং অপারেশন সুন্দরবন মুক্তি পেল। অবশ্য ভালো প্রস্তুতি দরকার ওয়েবে অভিনয়ের জন্য। সিনেমার জন্যও বড় প্রস্তুতি দরকার।

Comments