টিভি ও সিনেমা

পরাণের পর আগামীকাল থেকে মিম-রাজের দামাল

বিদ্যা সিনহা মিম ও শরিফুল রাজ জুটির নতুন সিনেমা ‘দামাল’ আগামীকাল মুক্তি পাচ্ছে। সারাদশের ২২টি প্রেক্ষাগৃহে মুক্তি পেতে যাচ্ছে সিনেমাটি। 
দামাল সিনেমার একটি দৃশ্যে শরিফুল রাজ ও বিদ্যা সিনহা মিম। ছবি: সংগৃহীত

বিদ্যা সিনহা মিম ও শরিফুল রাজ জুটির নতুন সিনেমা 'দামাল' আগামীকাল মুক্তি পাচ্ছে। সারাদশের ২২টি প্রেক্ষাগৃহে মুক্তি পেতে যাচ্ছে সিনেমাটি। 

মিম-রাজ জুটি 'পরাণ' সিনেমা দিয়ে আলোচিত হয়েছিলেন। 'দামাল' মুক্তির আগে তাদের নতুন রসায়ন সিনেমায় পর্দায় দেখার অপেক্ষায় আছেন দর্শকরা।

রায়হান রাফী পরিচালিত 'দামাল' সিনেমায় আরও অভিনয় করেছেন সিয়াম আহমেদ, সুমিত, রাশেদ অপু, সাঈদ বাবু, শাহনাজ সুমি, বৃষ্টি, অথৈ, পূজাসহ আরও অনেকে।

'দামাল' সিনেমার কাহিনী লিখেছেন শিশু সাহিত্যিক ফরিদুর রেজা সাগর। যৌথভাবে এর চিত্রনাট্য রচনা করেছেন রায়হান রাফী ও নাজিম উদ দৌলা। সিনেমাটির গানের কথা লিখেছেন রাসেল মাহমুদ। গানের সুর ও সংগীতায়োজন করেছেন আরাফাত মহসিন নিধি।

বিদ্যা সিনহা মিম দ্য ডেইলি স্টারকে বলেন, 'পরাণ আমার অভিনয় জীবনের একটি টার্নিং পয়েন্ট সিনেমা। দর্শকের প্রতি আন্তরিক কৃতজ্ঞতা, যে তারা সিনেমাটি এখনো দেখছেন। আশাকরি 'দামাল' সিনেমাটি দর্শকরা  প্রেক্ষাগৃহে গিয়ে উপভোগ করবেন। আমি তো মুক্তিযুদ্ধ দেখিনি। যুদ্ধের সময়কার ফুটবল খেলাও দেখিনি। কিন্তু সেই সময়ের একটি গল্পে কাজ করতে পেরেছি। এটা আমার জন্য অনেক বড় পাওয়া। যখন আমি এই সিনেমার শুটিং করেছি তখন মনে হতো আসলেই যুদ্ধ হচ্ছে। দামালের গল্প, গান, অভিনয় সবকিছু দর্শকরা দারুণভাবে উপভোগ করবেন। হাসনা চরিত্রটি উপভোগ করবেন আশা করছি।'

এ প্রসঙ্গে শরিফুল রাজ দ্য ডেইলি স্টারকে বলেন, 'মুক্তিযুদ্ধ চলাকালীন সময়ে স্বাধীন বাংলা ফুটবলের অসামান্য ভূমিকার অজানা গল্প আছে সিনেমায়। তার বাইরেও অনেক গল্প পাবেন। বাংলা সিনেমা নিয়ে আগে মানুষের যে ধারণা ছিল সেটা এখন একেবারে বদলে গেছে। এখন পরিবার নিয়ে মানুষ সিনেমা দেখতে আসে। আমার অভিনীত ৩টি সিনেমা 'পরাণ', 'হাওয়া' ও 'দামাল' একসঙ্গে চলছে এটা আমার জন্য অনেক আনন্দের।'

Comments