নেগেটিভ চরিত্র অনেক উপভোগ করছি: মিথিলা

বাংলাদেশের জনপ্রিয় অভিনেত্রী রাফিয়াত রশীদ মিথিলা। ২ বাংলার সিনেমাতে অভিনয় করছেন এই অভিনেত্রী। বর্তমানে চট্টগ্রামে নতুন সিনেমার শুটিং নিয়ে ব্যস্ত সময় কাটাচ্ছেন মিথিলা। সম্প্রতি কাজলরেখা সিনেমার শুটিং শেষ করেছেন। কলকাতায় মুক্তির অপেক্ষায় আছে আরেকটি সিনেমা ‘নীতিশাস্ত্র’।
রাফিয়াত রশীদ মিথিলা। ছবি: শেখ মেহেদী মোর্শেদ

বাংলাদেশের জনপ্রিয় অভিনেত্রী রাফিয়াত রশীদ মিথিলা। ২ বাংলার সিনেমাতে অভিনয় করছেন এই অভিনেত্রী। বর্তমানে চট্টগ্রামে নতুন সিনেমার শুটিং নিয়ে ব্যস্ত সময় কাটাচ্ছেন মিথিলা। সম্প্রতি কাজলরেখা সিনেমার শুটিং শেষ করেছেন। কলকাতায় মুক্তির অপেক্ষায় আছে আরেকটি সিনেমা 'নীতিশাস্ত্র'।

সিনেমা ও বর্তমান ব্যস্ততা নিয়ে আজ দুপুরে দ্য ডেইলি স্টারের সঙ্গে কথা বলেছেন মিথিলা।

রাফিয়াত রশীদ মিথিলা। ছবি: শেখ মেহেদী মোর্শেদ

নতুন সিনেমার শুটিং কতদূর?

নুলিয়াছড়ির সোনার পাহাড় সিনেমার শুটিং করছি আউটডোরে। এটি শাহরিয়ার কবিরের পাঠকপ্রিয় উপন্যাস অবলম্বনে নির্মিত হচ্ছে। আমার অনেক পছন্দের একটি উপন্যাস এটি, ছোটবেলায় পড়েছিলাম। উপন্যাসের নেলি খালা চরিত্রটিও আমার কাছে  প্রিয়। ছোটবেলায় পড়া প্রিয় উপন্যাসের প্রিয় নেলি খালা চরিত্রে অভিনয় করছি। এই সিনেমায় অভিনয়ের অন্যতম কারণ এটি নুলিয়া ছড়ির সোনার পাহাড় উপন্যাস থেকে নেওয়া। আর কোনো কারণ নেই। কক্সবাজার ও চট্টগামে শুটিং হচ্ছে। এরপর ঢাকায় শুটিং হবে। এটি ছোটদের সিনেমা। আমি নিজেও শিশুদের নিয়ে কাজ করি। সেজন্য বাড়তি ভালো লাগা কাজ করছে।

কাজলরেখা সিনেমার শুটিং তো শেষ করেছেন?

কাজলরেখার সিনেমার শুটিং শেষ করেছি। আমি মনে করি অসাধারণ একটি সিনেমা হবে কাজলরেখা। পরিচালক গিয়াস উদ্দিন সেলিম শ্রম, যত্ন ও ভালোবাসা নিয়ে সিনেমাটি পরিচালনা করেছেন। অনেক বড় একটি প্রোডাকশন এটি। এছাড়া খসরু ছিলেন ডিওপি হিসেবে। তার কাজও দারুণ। কাজল রেখা সিনেমায় নেগেটিভ চরিত্রে অভিনয় করেছি। আমার চরিত্রের নাম কংকন দাসী।

রাফিয়াত রশীদ মিথিলা। ছবি: শেখ মেহেদী মোর্শেদ

নেগেটিভ চরিত্র কতটা উপভোগ করছেন?

সবসময় তো দর্শকরা আমাকে পজিটিভ চরিত্রেই দেখেন। এবার নেগেটিভ চরিত্রে দেখবেন। নেগেটিভ চরিত্র ভীষণ উপভোগ করছি। প্রচুর এক্সপেরিমেন্ট করতে পেরেছি নেগেটিভ চরিত্রে। অনেক উপভোগ করেছি নেগেটিভ চরিত্র।

কাজের প্রতি ভালোবাসা কতটুকু?

শতভাগ। যখন যে কাজটি করি শতভাগ ভালোবাসা দিয়েই করি। হোক বাংলাদেশের সিনেমা কিংবা হোক কলকাতার সিনেমা। শতভাগ মনোযোগ দিয়ে করি। খুব বেশি কাজ করি না। যতটুকু করি শতভাগ দেওয়ার চেষ্টা করি। প্রচণ্ড ডেডিকেশন নিয়েই করি।

রাফিয়াত রশীদ মিথিলা। ছবি: শেখ মেহেদী মোর্শেদ

কলকাতার সিনেমার নতুন কোনো খবর আছে?

কলকাতার নীতিশাস্ত্র মুক্তির অপেক্ষায় আছে। এটি বিভিন্ন উৎসবে যাচ্ছে। মায়াও একটি উৎসবে যাচ্ছে। ২ দেশেই নতুন সিনেমা নিয়ে কথা চলছে। এখন দেখা যাক। আমার নিজেরও ব্যস্ততা আছে। সবকিছু মিলিয়ে ভালো গল্প হলে এবং ভালো চরিত্র পেলে নতুন সিনেমায় দেখা যাবে আবারও। এখন নতুন সিনেমা নুরিয়াছড়ির সোনার পাহাড়ের শুটিং ভালোভাবে শেষ করতে চাই।

Comments