জীবনটাকে সব সময় ইতিবাচকভাবে দেখি: আহমেদ রুবেল

একুশে টেলিভিশনের আলোচিত ধারাবাহিক নাটক ‘প্রেত’-এ অভিনয় করে ব্যাপক দর্শকপ্রিয়তা পান আহমেদ রুবেল।
আহমেদ রুবেল। ছবি: সংগৃহীত

আহমেদ রুবেল এ দেশের একজন মেধাবী অভিনয়শিল্পী। ঢাকা থিয়েটার দিয়ে তার অভিনয় জীবন শুরু। এরপর টেলিভিশন নাটক ও সিনেমায় ব্যস্ততা বাড়ে ধীরে ধীরে। 

এখন তার শিল্পী জীবনের পরিচিতি বেড়েছে ব্যাপকভাবে। অভিনয়ের মাধ্যমে নিজেকে নিয়ে গেছেন অনেক দূরে।

বিশেষ করে 'প্রিয় সত্যজিৎ' সিনেমায় নাম ভূমিকায় অভিনয় করে বিদেশে প্রশংসা ও পুরস্কার দুটোই পেয়েছেন। এই সিনেমার জন্য তিনি সেরা অভিনেতার পুরস্কার পেয়েছেন ভারতের জয়পুর থেকে। 

প্রিয় সত্যজিত সিনেমাটি পরিচালনা করেছেন প্রসূন রহমান।

গত বছর তার অভিনীত দেশান্তর সিনেমা মুক্তি পেয়েছে। দেশান্তর-এ অভিনয় করে সর্বমহলে প্রশংসা কুড়িয়েছেন আহমেদ রুবেল। তার বিপরীতে ছিলেন চিত্রনায়িকা মৌসুমী।

এ ছাড়া গত বছর তার অভিনীত চিরঞ্জীব মুজিব মুক্তি পেয়েছে, যেখানে তিনি বঙ্গবন্ধুর চরিত্রে অভিনয় করেছেন। আহমেদ রুবেল বলেন, 'এটি আমার অভিনয় জীবনের বড় ঘটনা।'

একুশে টেলিভিশনের আলোচিত ধারাবাহিক নাটক 'প্রেত'-এ অভিনয় করে দর্শকপ্রিয়তা পান তিনি। আহীর আলম পরিচালিত প্রেত নাটকের গল্প লিখেছিলেন মুহম্মদ জাফর ইকবাল। তারপর থেকে নাটকে ও সিনেমায় ব্যস্ততা বেড়েই চলে। যা এখনো অব্যাহত আছে।

একটা সময় নন্দিত লেখক, নাট্যকার ও পরিচালক হুমায়ুন আহমেদের পরিচালনায় অভিনয় শুরু করেন। তার পরিচালিত শ্যামল ছায়া সিনেমায় অভিনয় করেছেন আহমেদ রুবেল। অনেকগুলো ধারাবাহিক নাটকেও অভিনয় করেছেন তিনি।

সালাউদ্দিন লাভলুর সাড়া জাগানো নাটক 'রঙের মানুষ' ও মোস্তফা সরোয়ার ফারুকীর জনপ্রিয় নাটক '৬৯'- এ সাবলীল অভিনয় করে দর্শকনন্দিত হন।

দীর্ঘ ক্যারিয়ারে অসংখ্য ভালো নাটক যুক্ত হয়েছে তিনি।

তার অভিনীত 'গেরিলা', 'মেঘলা আকাশ', 'আলফা', 'লাল মোরগের ঝুঁটি'-সহ আরও বেশ কয়েকটি সিনেমা প্রশংসিত হয়েছে। নাসিরউদ্দিন ইউসুফ পরিচালিত 'আলফা' সিনেমাটি অস্কারে গিয়েছিল।

গেরিলা সিনেমায় তিনি শহীদ আলতাফ মাহমুদের চরিত্রে অভিনয় করেন এবং সব বয়সী দর্শকদের ভালোবাসা অর্জন করেন।

নিজের জীবন নিয়ে তিনি বলেন, 'যেভাবে জীবন চলছে সেভাবেই চলুক। অভিনয় করে যেতে চাই। অভিনয় ভালোবাসি।'

জীবনটাকে কীভাবে দেখেন? এই প্রশ্নের জবাবে তিনি বলেন, 'জীবনটাকে সবসময় ইতিবাচকভাবে দেখি।'

Comments