তেলের অভাবে বন্ধ হতে বসেছে নাটোরের রাজলঙ্কা বিদ্যুৎকেন্দ্র

রাজলঙ্কা পাওয়ার কোম্পানি লিমিটেডের ওই বিদ্যুৎকেন্দ্রটিতে বর্তমানে ১ দিনের জ্বালানি মজুত আছে বলে জানিয়েছেন প্ল্যান্টের ব্যবস্থাপক সেলিম আশরাফ মামুন।
ছবি: সংগৃহীত

জ্বালানির অভাবে বন্ধ হতে বসেছে নাটোরের ৫২ মেগাওয়াট ক্ষমতার একটি বেসরকারি বিদ্যুৎকেন্দ্র।

রাজলঙ্কা পাওয়ার কোম্পানি লিমিটেডের ওই বিদ্যুৎকেন্দ্রটিতে বর্তমানে ১ দিনের জ্বালানি মজুত আছে বলে জানিয়েছেন প্ল্যান্টের ব্যবস্থাপক সেলিম আশরাফ মামুন। তার ভাষ্য, জ্বালানির অভাবে এখন তারা সন্ধ্যায় ৩ ঘণ্টা করে প্ল্যান্টটি চালু রাখছেন।

আজ শুক্রবার নাটোর জেলা প্রশাসকের কার্যালয়ে বিদ্যুত, জ্বালানি ও পেট্রোলিয়াম বিষয়ে অংশীজনের সঙ্গে এক মতবিনিময় সভায় এ কথা জানান মামুন।

সভায় প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশনের চেয়ারম্যান মো. নুরুল আমিন। তিনি বলেন, দেশের সব জায়গায় সিলিন্ডার গ্যাস একদামে বিক্রির বিষয়টি নিশ্চিত করতে কাজ করছে কমিশন।

তিনি আরও বলেন, 'নাটোরের সিংড়ায় সন্ধান পাওয়া গ্যাসক্ষেত্র খনন করে এখনকার গ্যাস দিয়েই নাটোর অঞ্চলের মানুষের গ্যাসের চাহিদা পূরণ করার উদ্যোগ নেয়ার ব্যবস্থা করা হবে।'

নাটোরের জেলা প্রশাসক মো. আবু নাছের ভূঞাঁর সভাপতিত্বে মতবিনিময় সভায় বিশেষ অতিথি ছিলেন পুলিশ সুপার মো. সাইফুর রহমান। সভায় নাটোর জেলার বিভিন্ন ফিলিং স্টেশন মালিক, বিদ্যুৎ অফিসের কর্মকর্তা, গ্যাস বিক্রেতা ও ডিলার এবং বিভিন্ন দপ্তরের সরকারি কর্মকর্তারা অংশ নেন।

Comments