চট্টগ্রামে সততা ট্রেডার্স থেকে ৫০০ বস্তা চিনি জব্দ, ৫০ হাজার টাকা জরিমানা

চট্টগ্রামের হালিশহরের বড়পুল এলাকায় সততা ট্রেডার্স নামে একটি গুদামে অভিযান চালিয়ে প্রায় ৫০০ বস্তা চিনি জব্দ করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। 
জব্দকৃত চিনি। ছবি: সংগৃহীত

চট্টগ্রামের হালিশহরের বড়পুল এলাকায় সততা ট্রেডার্স নামে একটি গুদামে অভিযান চালিয়ে প্রায় ৫০০ বস্তা চিনি জব্দ করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। 

এসব চিনি প্রতি কেজি ৯০ টাকায় কিনে খুচরায় ১০৫ টাকায় বিক্রি করা হচ্ছিল। অভিযান শেষে সততা ট্রেডার্সকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। 

আজ মঙ্গলবার জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক মো. আনিছুর রহমান এসব তথ্য নিশ্চিত করেছেন।  

ভোক্তা অধিদপ্তর সূত্র জানায়, চিনিগুলো অনেক আগের কেনা। এ অসাধু ব্যবসায়ী অনেক আগে ডিও নিয়ে রাখলেও এস আলমের কারখানা থেকে চিনিগুলো সরবরাহ করা হয়নি। এস আলম কর্তৃপক্ষের সঙ্গেও কথা বলেছে ভোক্তা অধিদপ্তর। তারা বলেছে, অনেক আগে কিনেও এ ব্যবসায়ী চিনিগুলো নিয়ে যাননি। তিনি কম দামে চিনি কিনে বেশি দামে বিক্রি করছিলেন। 

আনিছুর রহমান দ্য ডেইলি স্টারকে বলেন, 'চট্টগ্রামর হালিশহরের বড়পুল এলাকায় সততা ট্রেডার্স নামে একটি গুদাম থেকে ৫০০ বস্তা চিনি জব্দ করেছি। সবমিলিয়ে এ গুদামে ২৯ টন চিনি রয়েছে। ৫০ কেজি ওজনের বস্তার গায়ে সাড়ে ৪ হাজার টাকা দাম লেখা আছে। সে হিসেবে প্রতি কেজি চিনির দাম পড়ে ৯০ টাকা। কিন্তু তাদের ভাউচারে দেখা গেছ, তারা প্রতি কেজি ১০৫ টাকা দরে বিক্রি করছেন। যদিও সরকার গত ১৮ নভেম্বর প্রতি কেজি চিনি খুচরায় ১০২ টাকায় বিক্রি করার সিদ্ধান্ত দিয়েছে। অভিযান শেষে প্রতিষ্ঠানটিকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।'

Comments

The Daily Star  | English

Floods cause Tk 14,421 crore damage in eastern Bangladesh: CPD study

The study highlighted that the damage represents 1.81 percent of the national budget for fiscal year (FY) 2024-25

2h ago