যুক্তরাষ্ট্রে টর্নেডোর আঘাতে অন্তত ৫ জনের মৃত্যু, হাসপাতালে অর্ধশতাধিক  

আরকানসাসসহ অন্তত ৬টি অঙ্গরাজ্যে শুক্রবার ৫০টিরও বেশি টর্নেডো বয়ে গেছে।
ছবি: রয়টার্স

যুক্তরাষ্ট্রের দক্ষিণ ও মধ্য-পশ্চিমে শক্তিশালী টর্নেডো ও ঝড়ে অন্তত ৫ জন প্রাণ হারিয়েছেন। আহত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন অনেকে।

সিএনএন জানিয়েছে, শুক্রবার ও শনিবার ভোরে এই শক্তিশালী টর্নেডোর তাণ্ডবে অনেকে বাড়িতে আটকা পড়েন। এ ছাড়া অনেক ব্যবসা প্রতিষ্ঠান ও গুরুত্বপূর্ণ অবকাঠামো ক্ষতিগ্রস্ত হয়েছে।

স্থানীয় কর্মকর্তাদের বরাত দিয়ে সিএনএন আরও জানিয়েছে, আরকানসাসসহ অন্তত ৬টি অঙ্গরাজ্যে শুক্রবার ৫০টিরও বেশি টর্নেডো বয়ে গেছে। এরমধ্যে আরকানসাসে ৩ জন মারা গেছেন।

এর আগে ইন্ডিয়ানাতে শুক্রবার রাতে শক্তিশালী এই ঝড়ের আঘাতে ২ জন মারা গেছেন বলে জানিয়েছেন স্টেট পুলিশ সার্জেন্ট ম্যাট আমেস। সেখানে বাড়িঘরও ক্ষতিগ্রস্ত হয়েছে।

আরকানসাসের পুলাস্কি কাউন্টির মুখপাত্র ম্যাডেলিন রবার্টস জানিয়েছেন, অন্তত ৫০ জনকে বিভিন্ন হাসপাতালে পাঠানো হয়েছে।

ব্যাপটিস্ট মেমোরিয়াল হেলথ কেয়ারের একজন মুখপাত্রের তথ্যমতে, টেনেসির কোভিংটনে শুক্রবার টর্নেডোর আঘাতে আহত আরও ৫ জনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

প্রাথমিকভাবে ইলিনয়ে অন্তত ২২টি, আইওয়াতে ৮টি, টেনেসিতে ৪টি, উইসকনসিনে ৫টি এবং মিসিসিপিতে ২টি টর্নেডোর তথ্য পাওয়া গেছে। এ ছাড়া, লিটল রক এলাকাসহ আরকানসাসে অন্তত ১ ডজন টর্নেডোর খবর পাওয়া গেছে।

Comments

The Daily Star  | English

To Europe Via Libya: A voyage fraught with peril

An undocumented Bangladeshi migrant worker choosing to enter Europe from Libya, will almost certainly be held captive by armed militias, tortured, and their families extorted for lakhs of taka.

4h ago