কম খরচে শীতের পোশাক পাবেন কোথায়

নামিদামি ফ্যাশন ব্র্যান্ডগুলো ছাড়াও কিছু জায়গায় খুব কম খরচে শীতের পোশাক পাওয়া যায়।
কম খরচে শীতের কাপড়
ছবি: সংগৃহীত

প্রতি শীতের ফ্যাশনে আসে নতুন ট্রেন্ড ও পোশাকে আসে নতুনত্ব। ফলে আলমারিতে পড়ে থাকা শীতের পোশাক অনেক সময়ই পুরোনো লাগে। এ ছাড়া প্রতি বছরই এ সময়ে টুকটাক নানা শীতের কাপড়ের প্রয়োজন পড়ে।

শীত উপলক্ষে এ সময়ে নানা কাপড় আনা হয় বাজারে। নামিদামি ফ্যাশন ব্র্যান্ডগুলো ছাড়াও কিছু জায়গায় খুব কম খরচে শীতের পোশাক পাওয়া যায়। এই পোশাকগুলো সহজলভ্য, সাশ্রয়ী, ফ্যাশনেবল ও আরামদায়ক হওয়ায় এগুলোর চাহিদা অনেক বেশি। তাই সারাবছর এবং বিশেষত শীতের সময় এই জায়গাগুলোতে ভিড় বেড়ে যায়।

নূরজাহান সুপার মার্কেট

পশ্চিমা ধাঁচের পোশাকের জন্য নূরজাহান সুপার মার্কেট খুবই জনপ্রিয়। একইসঙ্গে শীতের পোশাকের জন্যও এটি বিখ্যাত। ঢাকা কলেজের ঠিক বিপরীতে অবস্থিত এই মার্কেটে কম দামে রপ্তানিযোগ্য বিভিন্ন রকম কাপড় পাওয়া যায়।

এখানে উলের সোয়েটার, শ্রাগ, জ্যাকেট, টপস মাফলার, পুলওভার, হুডি, মোজা ইত্যাদি পেয়ে যাবেন বেশ কম দামে। প্যান্টেরও বিশাল সমাহার আছে। বিভিন্ন ধরনের ডেনিমের প্যান্ট, লেগিংস পাওয়া যায়। সাধারণত ব্র্যান্ডের দোকান থেকে তুলনামূলক কম দাম হওয়ায় এবং মানের দিক থেকেও ভালো হওয়ায় মানুষ এখানে আসে।

মিরপুর হোপ মার্কেট

সাম্প্রতিক সময়ে মিরপুর হোপ মার্কেট খুব জনপ্রিয়তা পেয়েছে। সামাজিক যোগাযোগমাধ্যমেও আজকাল এই মার্কেট নিয়ে বেশ আলোচনা হচ্ছে। যারা মিরপুরে থাকেন শুধু তারা নন, ঢাকার বিভিন্ন জায়গা থেকে মানুষ হোপ মার্কেটে যাচ্ছেন কম দামে কেনাকাটা করার জন্য। ঢাকার মিরপুর ১০ নম্বর গোল চত্বরের কাছে গড়ে উঠেছে এই মার্কেট। এখানে নিজের পছন্দের শীতের পোশাক পেয়ে যেতে পারেন বেশ কম দামে। তবে পছন্দের রুচিসম্পন্ন পোশাকের জন্য আপনাকে খুব ভালো করে খুঁজতে হবে। এখানে বিভিন্ন ট্রেন্ডি পোশাক যেমন ক্রপ টপ, ডেনিমের জ্যাকেট ও প্যান্ট, ফ্লেয়ার প্যান্ট, টপস, ফ্ল্যানেলের শার্ট এগুলো পেয়ে যাবেন।

বঙ্গবাজার

গুলিস্তানের পাশে অবস্থিত বঙ্গবাজারে আগে শীতের পোশাকের বিশাল সমাহার ছিল। এক সময় কোনো কাজে বা পড়ালেখার উদ্দেশে বিদেশে গেলে মানুষ এখান থেকেই শীতের কাপড় কিনত। অগ্নিকাণ্ডের পর আগের অবস্থা না থাকলেও এখনও সেখান থেকে পেয়ে যেতে পারেন আপনার পছন্দের শীতের পোশাক। তবে এখানে মনমতো শীতের পোশাক নিজের সাইজমতো পেতে আপনাকে বেশ খোঁজাখুঁজি করতে হবে। জ্যাকেট, টি শার্ট, সোয়েটার থেকে শুরু করে সব ধরনের শীতের কাপড় এমনকি কম্বলও পাওয়া যায় এখানে।

নিউমার্কেট এলাকা

নিউমার্কেট এলাকা জুড়ে ও সেখানকার ফুটপাতে শীতের কাপড়ের কোনো অভাব নেই। শীতের মৌসুমে প্রিয়াঙ্গন শপিং সেন্টার থেকে শুরু করে নিউমার্কেট পর্যন্ত ফুটপাত জুড়ে অসংখ্য দোকান। এখানে একটু খুঁজলেই পেয়ে যাবেন মনমতো শীতের পোশাক। তবে ছুটির দিনগুলোতে ভিড় বেশি হওয়ার কিছুটা বেগ পেতে হতে হতে পারে। অস্থায়ী এসব দোকানগুলোতে একেক সময়ে একেক ধরনের শীতের কাপড় পাওয়া যায়। নিউমার্কেটের ভেতরেও শীতের কাপড়ের বেশ কিছু দোকান রয়েছে। এখানেও কমদামে রুচিসম্পন্ন শীতের পোশাক পাওয়া যায়।

দরদাম

এসব জায়গায় কাপড়ের দাম কিছুটা একই রকম। ফুটপাতে কাপড়ের দাম কিছুটা কম। ছোটদের সোয়েটারের দাম শুরু হয় ১০০ টাকা থেকে। বড়দের সোয়েটারের দাম ৩০০ টাকা থেকে শুরু হয়। এ ছাড়া প্যান্ট, জিন্স, মাফলার, শ্রাগ, হাত মোজা, পা মোজা জ্যাকেট, ফুল হাতা টি শার্ট এসব পেয়ে যাবেন বেশ কম দামেই। ভালো মানের প্যান্ট পেয়ে যাবেন ৪০০ থেকে ৭০০ টাকায়।  কাপড়ের মানের ওপর নির্ভর করে বিভিন্ন দামের কাপড় আছে। এ ছাড়া শীত বাড়ার সঙ্গে সঙ্গে অনেক সময় বিক্রেতারা দাম বাড়িয়ে দেন। তাই এসব জায়গায় কাপড় কেনার সময় কাপড়ের দাম ও মান সম্পর্কে ভালো জ্ঞান থাকা জরুরি। এ ছাড়া ফ্যাশনে কখন কী ট্রেন্ড চলছে সে সম্পর্কে জেনে নিজের রুচি ও ব্যক্তিত্বের সঙ্গে মিল রেখে পোশাক নির্বাচন করা উচিত।

 

Comments