মাছ-মাংস নয়, আম্বানির বিয়ের খাবার মেনুতে শুধুই নিরামিষ

'পেস্তা বাঘের দুধটা কী জিনিস, আমি শুধু এটাই জানতে চাই।’
এক্স-এ ভাইরাল হওয়া একটি পোস্টে অনন্ত আম্বানির বিয়ের টেস্টিং মেনু। ছবি: সংগৃহীত

ভারতের ধনকুবের অনন্ত আম্বানি ও রাধিকা মার্চেন্টের বিয়ের অনুষ্ঠান এখন আন্তর্জাতিক ও ভারতীয় সংবাদমাধ্যমের আলোচনায়। চার দিনব্যাপী মূল বিয়ের অনুষ্ঠানে অতিথি হিসেবে যোগ দিচ্ছেন আন্তর্জাতিক ও ভারতের গুরুত্বপূর্ণ ব্যক্তিত্ব এবং তারকারা। ভারতের অন্যতম শীর্ষ ধনীর বিয়েতে খাবারের আয়োজন যে অনন্য হবে তা আর বলার অপেক্ষা রাখে না।

তবে মাছ-মাংস নয়, বিয়ের খাবার মেনুতে ছিল শুধুই নিরামিষ।

হিন্দুস্তান টাইমস জানায়, আম্বানির বিয়ের অনুষ্ঠানে রান্নার দায়িত্ব পড়েছিল খ্যাতিমান শেফ ভার্জিলিও মার্টিনেজের ওপর। বলা হয়ে থাকে, পেরুর রাজধানী লিমায় শেফ ভার্জিলিও মার্টিনেজের ফাইন ডাইনিং রেস্টুরেন্টে টেবিল বুক করতে পারা শুধু সৌভাগ্যবানদের পক্ষেই সম্ভব। ২০২৩ সালে বিশ্বের সেরা রেস্তোরাঁর মর্যাদাপূর্ণ ৫০ জনের তালিকায় স্থান পেয়েছে রেস্তোরাঁটি।

এই খ্যাতিমান শেফ ও তার দলকেই বিয়ের রান্নার জন্য মুম্বাইয়ে উড়িয়ে এনেছে আম্বানি পরিবার। গুজরাটি রীতিতে হওয়া এই বিয়ের জন্য সম্পূর্ণ নিরামিষ মেনু তৈরি করেছেন তিনি।

নিউজ ওয়েবসাইট পেরু টোয়েন্টিওয়ানের এক প্রতিবেদনে বলা হয়েছে, মার্টিনেজ তার সঙ্গে ১৩ জনের টিম নিয়ে মুম্বাই এসেছেন।

এক্স-এ ভাইরাল হওয়া একটি পোস্টে অনন্ত আম্বানির বিয়ের টেস্টিং মেনু দেখা গেছে। মেনুটি দ্রুতই সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়ে এবং মেনুতে থাকা আইটেম নিয়ে আলোচনা শুরু হয়।

সবচেয়ে বেশি আলোচনা হয়েছে 'পিসটাশিও টাইগারস মিল্ক' নিয়ে। এক্সে একজন লিখেছেন, 'পেস্তা বাঘের দুধটা কী জিনিস, আমি শুধু এটাই জানতে চাই।'

প্রায় এক বছর ধরে দেশে-বিদেশে প্রাক-বিয়ে অনুষ্ঠান শেষে গতকাল রাতে সাতপাকে বাঁধা পড়লেন অনন্ত আম্বানি ও রাধিকা মার্চেন্ট।

চার দিনব্যাপী মূল বিয়ের অনুষ্ঠানে অতিথির তালিকায় আছেন সাবেক ব্রিটিশ প্রধানমন্ত্রী টনি ব্লেয়ার ও বরিস জনসন, ভারতের প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং। আরও আছেন সৌদি আরামকোর সিইও আমিন এইচ নাসের এবং স্যামসাং ইলেকট্রনিক্সের চেয়ারম্যান জে ওয়াই লি। বিয়েতে অতিথি হয়ে আসছেন বক্সিং হেভিওয়েট চ্যাম্পিয়ন মাইক টাইসন, ইউএস রেসলিং সুপারস্টার ও অভিনেতা জন সিনা, অভিনেতা জ্যঁ-ক্লদ ভ্যান ড্যামে, কিম কারদাশিয়ান ও ক্লোই কারদাশিয়ান।

অনন্ত-রাধিকার প্রি-ওয়েডিং সেলিব্রেশনও ছিল তারকাখচিত। গত সপ্তাহে, জাস্টিন বিবার শতাধিক অতিথিদের জন্য পারফর্ম করেছেন এবং মার্চ মাসে গান করেছেন পপতারকা রিহানা।

এছাড়া মে মাসে বিলাসবহুল ইউরোপীয় ক্রুজে ৮০০ জন অতিথি নিয়ে আয়োজিত হয়েছে দ্বিতীয় প্রি-ওয়েডিং সেলিব্রেশন।

 

Comments