পাকিস্তানে মসজিদে বিস্ফোরণ, নিহত বেড়ে ৯৬

পাকিস্তানের পেশোয়ারে পুলিশ লাইনস এলাকার একটি মসজিদে বিস্ফোরণের ঘটনায় নিহতের সংখ্যা বেড়ে ৯৬ জনে দাঁড়িয়েছে বলে জানিয়েছেন শহরটির কমিশনার রিয়াজ মেহসুদ।
পাকিস্তান, পেশোয়ার, তেহরিক-ই-তালেবান পাকিস্তান,
পাকিস্তানের পেশোয়ারে একটি মসজিদে বিস্ফোরণের পর ধসে পড়া ছাদের নীচে আটক ব্যক্তিদের খোঁজ করছেন উদ্ধারকর্মীরা। ৩০ জানুয়ারি, ২০২৩। ছবি: রয়টার্স

পাকিস্তানের পেশোয়ারে পুলিশ লাইনস এলাকার একটি মসজিদে বিস্ফোরণের ঘটনায় নিহতের সংখ্যা বেড়ে ৯৬ জনে দাঁড়িয়েছে বলে জানিয়েছেন শহরটির কমিশনার রিয়াজ মেহসুদ।

ডনের প্রতিবেদনে বলা হয়েছে, পেশোয়ারের রেড জোন এলাকার একটি মসজিদে বিস্ফোরণে সোমবার ৫৯ জন নিহত এবং ১৫০ জনেরও বেশি আহত হন। এখন পর্যন্ত ৯৬ জনের মরদেহ পাওয়া গেছে। শক্তিশালী এই বিস্ফোরণে মসজিদের একটি কক্ষের দেওয়াল এবং একটি ছাদ ধসে পড়ে।

রিয়াজ মেহসুদ ডনকে নিহতের সংখ্যা নিশ্চিত করে বলেন, প্রায় ২৪ ঘণ্টা পর বিস্ফোরণস্থলে উদ্ধার ও তল্লাশি অভিযান সমাপ্ত ঘোষণা করা হয়েছে।

লেডি রিডিং হাসপাতালের (এলআরএইচ) এক মুখপাত্র জানিয়েছেন, মঙ্গলবার ৮৯টি মরদেহ হাসপাতালে আনা হয় এবং মৃতদের সবাইকে শনাক্ত করা হয়েছে।

এলআরএইচের মুখপাত্র মোহাম্মদ আসিম ডনকে জানিয়েছেন, আহতদের মধ্যে ৫৭ জনকে হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে। সোমবার মোট ১৫৮ জন আহতকে হাসপাতালে আনা হয়েছিল, তাদের বেশিরভাগকে চিকিৎসা শেষে বাড়ি ফেরত পাঠানো হয়েছে।

এর আগে, রেসকিউ ১১২২-এর মুখপাত্র বিলাল ফয়জি জানিয়েছিলেন, উদ্ধারকারী দল মসজিদের ধসে পড়া ছাদের শেষ অংশ সরিয়ে নিচ্ছেন। তবে, বেঁচে যাওয়া কারও কাছে পৌঁছানোর ব্যাপারে আমরা আশাবাদী নই।

অন্যদিকে, পেশোয়ারের পুলিশ প্রধান মুহাম্মদ ইজাজ খান জানিয়েছেন, নিহতদের মধ্যে ৯০ শতাংশেরও বেশি পুলিশ সদস্য। তাদের ৩০০-৪০০ জন মসজিদপ্রাঙ্গণে নামাজের জন্য জড়ো হয়েছিলেন।

বেঁচে যাওয়া ২৩ বছর বয়সী পুলিশ কনস্টেবল ওয়াজাহাত আলী বলেন, তিনি বেঁচে থাকার সব আশা হারিয়ে ফেলেছিলেন। কারণ, তিনি ধ্বংসস্তূপের নিচে ৭ ঘণ্টা আটকা ছিলেন।

Comments