‘আমাকে মঙ্গলবার গ্রেপ্তার করার সম্ভাবনা ৮০ শতাংশ’

ইমরান খানের বরাত দিয়ে প্রতিবেদনে বলা হয়, আগামীকাল ইসলামাবাদের আদালতে কয়েকটি মামলার জামিন নিতে গেলে তাকে গ্রেপ্তার করা হতে পারে।
Imran Khan speech
২৬ জুলাই ২০১৮, পাকিস্তানে সাধারণ নির্বাচনের প্রথামিক ফলাফলে জয়ী হওয়ার পর জাতির উদ্দেশে ভাষণ দিচ্ছেন পিটিআই নেতা ইমরান খান। ছবি: রয়টার্স

পাকিস্তানের সাবেক প্রেসিডেন্ট ও তেহরিক-ই-ইনসাফ দলের নেতা ইমরান খান দাবি করেছেন যে, তাকে আগামীকাল মঙ্গলবার গ্রেপ্তারের সম্ভাবনা ৮০ শতাংশ।

আজ সোমবার পাকিস্তানের সংবাদমাধ্যম ডন এ তথ্য জানিয়েছে।

ইমরান খানের বরাত দিয়ে প্রতিবেদনে বলা হয়, আগামীকাল ইসলামাবাদের আদালতে কয়েকটি মামলার জামিন নিতে গেলে তাকে গ্রেপ্তার করা হতে পারে।

মার্কিন সংবাদমাধ্যম সিএনএনকে সাক্ষাৎকারে ইমরান অভিযোগ করেন, ক্ষমতাসীন জোট পিডিএম সেনাবাহিনীর সঙ্গে একাত্ম হয়ে 'গণতান্ত্রিক ব্যবস্থাকে ক্ষতবিক্ষত করে আমাকে এর বাইরে রাখার' চেষ্টা করছে।

তিনি আরও অভিযোগ করেন যে, এ মুহূর্তে তার দলের ১০ হাজারেরও বেশি নেতাকর্মীকে গ্রেপ্তার করা হয়েছে। দলের জ্যেষ্ঠ নেতাদের প্রায় সবাই কারাগারে।

'শত শত নারী ও শিশুকেও কারাবন্দি করা হয়েছে,' উল্লেখ করে তিনি আরও বলেন, 'তারা এখন সামরিক আদালতে আমাদের বিচারের চেষ্টা চালাচ্ছেন।'

ইমরান খানের দাবি, ক্ষমতাসীন জোট তাকে 'সরিয়ে ফেলতে' চাচ্ছে। কারণ, তারা নির্বাচনে হেরে যাওয়ার ভয়ে ভীত।

এক প্রশ্নের জবাবে তিনি জানান, পাকিস্তান 'অনিশ্চিত সময়ের' মধ্য দিয়ে যাচ্ছে এবং আশংকা করেন যে, জোট সরকার পূর্বনির্ধারিত সময় অনুযায়ী আগামী অক্টোবরে জাতীয় নির্বাচনের আয়োজন নাও করতে পারে।

'আমার দুঃচিন্তা—তারা হয়তো অক্টোবরেও নির্বাচনের আয়োজন করবে না। আমার আশংকা, যখন তারা নিশ্চিত হবে যে পিটিআই জিততে পারবে না, তখনই কেবল এই নির্বাচন আয়োজন করা হবে,' যোগ করেন ইমরান।

তিনি আরও জানান, পাকিস্তানের পরিস্থিতির এতই অবনতি হয়েছে যে, এমনকি, বিচারক ও আদালতের সিদ্ধান্তকেও বাতিল করে দেওয়া হচ্ছে।

Comments