দুর্ঘটনা ও অগ্নিকাণ্ড

সড়ক দুর্ঘটনায় ৪ জেলায় নিহত ৪, আহত ৯

রাঙামাটি, বরিশাল, মৌলভীবাজার ও জয়পুরহাটে পৃথক সড়ক দুর্ঘটনায় ৪ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও ৯ জন।
সড়ক দুর্ঘটনা
স্টার অনলাইন গ্রাফিক্স

রাঙামাটি, বরিশাল, মৌলভীবাজার ও জয়পুরহাটে পৃথক সড়ক দুর্ঘটনায় ৪ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও ৯ জন।

গতকাল বুধবার রাতে রাঙামাটির বাঘাইছড়ি সাজেক মাচালং সড়কের একুইজ্জাছড়ি এলাকায় ড্রাম-ট্রাক ও মোটরসাইকেল মুখোমুখি সংঘর্ষে ১ জন আহতের পর তাকে হাসপাতালে নেওয়া হলে বৃহস্পতিবার সকালে তার মৃত্যু হয়। নিহতের নাম বি চাকমা (৪২)।

সাজেক থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নুরুল আলম দ্য ডেইলি স্টারকে এসব তথ্য নিশ্চিত করেন।

বরিশাল নগরীতে বালুবাহী ট্রাকের ধাক্কায় এক নারী নিহত হয়েছেন। নিহতের নাম মনোয়ারা বেগম (৫০)।

বৃহস্পতিবার দুপুরে নগরীর ৬নং ওয়ার্ডের উত্তর আমানতগঞ্জ এলাকার সিকদারপাড়া জামে মসজিদের সামনে ঘটনাটি ঘটে। স্থানীয়রা গুরুতর আহত অবস্থায় তাকে উদ্ধার করে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপালে নিয়ে গেলে জরুরি বিভাগের কর্তব্যরত চিকিৎসক মোস্তফা তাকে মৃত বলে ঘোষণা করেন।

এ ঘটনায় ট্রাকটির চালক নিসাত রায়হান হিরাকে আটক করে পুলিশের হাতে হস্তান্তর করেছে রোগীর স্বজনরা।

মৌলভীবাজারের কুলাউড়া উপজেলায় সিএনজি অটোরিকশা ও মাইক্রোবাসের সংঘর্ষে এক তৃতীয় শ্রেণির শিক্ষার্থী নিহত হয়েছে। এতে আহত হয়েছেন আরও ৭ জন।

বৃহস্পতিবার বিকেলে কুলাউড়া-রবিরবাজার সড়কের পুরশাই এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহত ফাহিদ গাজী (১২) উপজেলার কুলাউড়া সদর ইউনিয়নের আসনপুর গ্রামের বকুল গাজীর ছেলে।

আহতরা হলেন উপজেলার ভূকশিমইল ইউনিয়নের বাদে ভূকশিমইল গ্রামের নজীব আলী (৬২), তার ছেলে শামসুল ইসলাম (৪৫), শামসুলের স্ত্রী জনি আক্তার (৩১), তার ছেলে মো. মামুন (১০), নিহত শিশু ফাহিদের মা আছমা বেগম (৩০), পৃথিমপাশার সুজাপুর গ্রামের বাসিন্দা অটোরিকশা চালক সবুজ মিয়া।

স্থানীয় লোকজন ও পুলিশ সূত্রে জানা গেছে,  কুলাউড়া থেকে রবিরবাজারগামী বরযাত্রীবাহী একটি মাইক্রোবাসের সঙ্গে কুলাউড়াগামী সিএনজি অটোরিকশার মুখোমুখি সংঘর্ষ ঘটে। এতে সিএনজি অটোরিকশাটি সড়ক থেকে ছিটকে দুমড়ে মুচড়ে যায়।

আহতদের স্থানীয়দের সহায়তায় পুলিশ ও ফায়ার সার্ভিসের সদস্যরা ঘটনাস্থল থেকে উদ্ধার করে কুলাউড়া হাসপাতালে ভর্তি করেন। সেখানে ফাহিদকে মৃত ঘোষণা করেন কর্তব্যরত চিকিৎসক। বাকিদের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় সিলেট ওসমানী হাসপাতালে পাঠানো হয়।

কুলাউড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আব্দুছ ছালেক দুর্ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, সিএনজি অটোরিকশায় থাকা শিশুটি ঘটনাস্থলেই মারা যায়।

জয়পুরহাটে পিকআপের ধাক্কায় এক মোটরসাইকেল চালক নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও ১ জন।

বৃহস্পতিবার দুপুরে জয়পুরহাট হিলি মোড়ের গতনশহর এলাকায় এই দুর্ঘটনা ঘটে।

নিহত সাইফুল ইসলাম (৩০) দিনাজপুরের হাকিমপুর উপজেলার হিলি পালপাড়া এলাকার আব্দুর করিমের ছেলে। আহত একই উপজেলার মধ্য বাসুদেবপুর গ্রামের রেজাউল কাটানির ছেলে সোহেল রানা। তারা দুজনই হিলি আরনু জুট মিলের কর্মরত ছিলেন বলে জানা গেছে।

জয়পুরহাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সিরাজুল ইসলাম বলেন, 'পিকআপটি মোটরসাইকেলে ধাক্কা দিয়ে দ্রুত পালিয়ে গেছে। নিহতের মরদেহ জয়পুরহাট আধুনিক জেলা হাসপাতালের মর্গে রয়েছে। আহত ব্যক্তি হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন।'

Comments