দুর্ঘটনা ও অগ্নিকাণ্ড

মগবাজারে বিস্ফোরণে আহত ৪

রাজধানীর মগবাজারে বিস্ফোরণে ৪ জন আহত হয়েছেন।
স্টার অনলাইন গ্রাফিক্স

রাজধানীর মগবাজারে বিস্ফোরণে ৪ জন আহত হয়েছেন।

আজ মঙ্গলবার সকাল ১০টায় মগবাজারের ওয়্যারলেস গেটে এ ঘটনা ঘটে।

বিষয়টি দ্য ডেইলি স্টারকে নিশ্চিত করেছেন ঢাকা মহানগর পুলিশের উপকমিশনার (রমনা বিভাগ) মো. শহীদুল্লাহ। তিনি বলেন, 'একটি ড্রামে বিস্ফোরণ ঘটেছে। আমরা এ ঘটনার তদন্ত করছি।'

বিস্ফোরণে আহত ৪ জন হলেন— প্রকৌশলী সাইফুল ইসলাম (৩৬), ঢাকা পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের (ডিপিডিসি) শ্রমিক মো. তারেক (২০), মো. শাহিন (৩০) ও আবুল কালাম (২৫)।

ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতাল পুলিশ ফাঁড়ির ইনচার্জ পরিদর্শক বাচ্চু মিয়া ডেইলি স্টারকে জানান, আহতদের উদ্ধার করে ঢামেক হাসপাতালে নিয়ে আসা হয়েছে।

আহত সাইফুল ইসলাম জানান, তার বাসা বাসাবোতে। মগবাজারে অগ্রণী অ্যাপার্টমেন্টের প্রকৌশলীর দায়িত্বে রয়েছেন তিনি। অফিসের উদ্দেশে সকালে বাসে করে বাসা থেকে মগবাজার ওয়্যারলেস গেটে যান। সেখানে উজ্জ্বল হোটেলের পাশ দিয়ে হেটে যাওয়ার সময় হঠাৎ বিস্ফোরণ ঘটে। তখন তিনি রাস্তায় পড়ে যান। পরক্ষণে তার শরীর থেকে রক্ত বের হতে থাকে। কীভাবে এ বিস্ফোরণ ঘটেছে, তা তিনি জানেন না।

আহত শাহীন জানান, তারা ওয়্যারলেস গেটে ডিপিডিসির শ্রমিক হিসেবে মাটি কাটার কাজ করছিলেন। তখন হঠাৎ বিস্ফোরণ হয়। এতে তাদের শরীরেও ক্ষত হয়েছে।

হাসপাতালে আরশাদ হোসেন ফাহিম নামে আরেক প্রকৌশলী জানান, যেখানে বিস্ফোরণের ঘটনা ঘটেছে, তার পাশে একটি ফার্মেসির জানালা-দরজা ভেঙে গেছে।

রমনা থানার উপপরিদর্শক (এসআই) শফিকুল ইসলাম ডেইলি স্টারকে বলেন, 'একটি ময়লার ড্রামে বিস্ফোরণ ঘটেছে। আমরা সকাল সোয়া ১০টায় খবর পেয়েছি। খবর পেয়ে আমরা ঘটনাস্থলে এসেছি। বিষয়টি তদন্ত করছি।'

Comments