শিবচরে দুর্ঘটনা

‘এক নারী ড্রাইভারকে বলছিলেন, ভাই গাড়ি আস্তে চালান’

কথাগুলো বলছিলেন মাদারীপুরের শিবচরে বাস দুর্ঘটনায় আহত উজ্জ্বল শিকদার।
শিবচর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন উজ্জ্বল শিকদার। ছবি: জাহিদ হাসান রনি/স্টার

'দুর্ঘটনার আগে আগে হালকা ঘুমে ছিলাম। এর ভেতর শুনি এক নারী ড্রাইভারকে বলছেন, "ভাই গাড়ি আস্তে চালান, এভাবে চালায়েন না।"'

কথাগুলো বলছিলেন মাদারীপুরের শিবচরে বাস দুর্ঘটনায় আহত উজ্জ্বল শিকদার। তিনি জানান, ড্রাইভারের সঙ্গে ওই নারী কথোপকথনের মধ্যেই বাসটি খাদে পড়ে যায়। তিনি জ্ঞান হারিয়ে ফেলেন। জ্ঞান ফিরলে দেখেন, লোকজন ধরাধরি করে তাকে বাস থেকে বের করছে। চারপাশে শুধু লাশ আর লাশ।

আজ বিকেল সাড়ে ৫টার দিকে শিবচর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন উজ্জ্বলের সঙ্গে কথা হয় এই প্রতিবেদকের। তিনি গোপালগঞ্জের কাশিয়ানী উপজেলার পুইশুর ইউনিয়নের বাসিন্দা।

মাদারীপুরের শিবচরের কুতুবপুর এলাকায় আজ রোববার সকালে ঢাকাগামী ইমাদ পরিবহনের যাত্রীবাহী বাস খাদে পড়ে অন্তত ১৯ জনের মৃত্যু হয়েছে, যাদের ৯ জনই গোপালগঞ্জের বাসিন্দা।

এই দুর্ঘটনায় উজ্জ্বলসহ আহত হয়েছেন আরও ২৫ জন। তারা বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন।

বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ জানায়, বাসটির ফিটনেস সনদ ছিল না। আর পুলিশের ধারণা, বাসটি বেপরোয়া গতিতে চলছিল। এ কারণে চাকা ফেটে যাওয়ার পর চালক বাসটির গতি নিয়ন্ত্রণ করতে পারেননি।

দুর্ঘটনায় আহত উজ্জ্বলের ভাষ্য, তিনি ভোর সাড়ে ৬টার দিকে গোপালপুর বাসস্ট্যান্ড থেকে বাসটিতে ওঠেন। উঠে দেখেন বাসটি প্রায় পরিপূর্ণ। এমনকি ইঞ্জিন কাভারের উপরেও ২-৩ জন যাত্রীকে বসানো হয়েছে। এ অবস্থায় বাসের মাঝ বরাবর একটি ফাঁকা আসনে গিয়ে বসে পড়েন তিনি।

উজ্জ্বল বলেন, 'আমি ওঠার সময় গাড়ির গতি কিছুটা কম ছিল। কিন্তু কিছুদুর যাওয়ার পর গাড়ির গতি ধীরে ধীরে বাড়তে থাকে। ভাটিয়াপাড়া এলাকার কাছাকাছি আসলে আমার ঘুম চলে আসে। এর পরেই দুর্ঘটনা ঘটে।'

 

Comments