শিবচরে বাস দুর্ঘটনা: জেলা প্রশাসনের তদন্ত কমিটির প্রতিবেদন আজ

মাদারীপুরের শিবচরে ইমাদ পরিবহনের যাত্রীবাহী বাদ খাদে পড়ে ১৯ জন নিহতের ঘটনায় গঠিত জেলা প্রশাসনের তদন্ত কমিটি আজ মঙ্গলবার প্রতিবেদন জমা দেবে।
শিবচরে বাস দুর্ঘটনা: জেলা প্রশাসনের তদন্ত কমিটির প্রতিবেদন আজ
দুর্ঘটনাস্থল পরিদর্শনে জেলা প্রশাসনের তদন্ত কমিটি। ছবি: সংগৃহীত

মাদারীপুরের শিবচরে ইমাদ পরিবহনের যাত্রীবাহী বাদ খাদে পড়ে ১৯ জন নিহতের ঘটনায় গঠিত জেলা প্রশাসনের তদন্ত কমিটি আজ মঙ্গলবার প্রতিবেদন জমা দেবে।

গতকাল সোমবার দুপুরে এই কমিটির সদস্যরা ঘটনাস্থল পরিদর্শন করেন। 

পরিদর্শনের পাশাপাশি স্থানীয় প্রত্যক্ষদর্শীদের বক্তব্য নেন এবং দুর্ঘটনায় পড়া ইমাদ পরিবহনের বাসটির ছিন্নভিন্ন অংশগুলো  পরীক্ষা-নিরীক্ষা করেন। 

মাদারীপুর অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট পল্লব কুমার হাজরা মুঠোফোনে দ্য ডেইলি স্টারকে এই তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, 'আমরা দুর্ঘটনাস্থল পরিদর্শন করেছি। পাশাপাশি প্রত্যক্ষদর্শীদের বক্তব্য নিয়েছি এবং বাসটির ছিন্নভিন্ন অংশ পরীক্ষা-নিরীক্ষা করে দেখেছি।'

তিনি আরও বলেন, 'আমরা বেশ কিছু তথ্য পেয়েছি। আগামীকাল সারাদিন কাজ করার পর সব তথ্য একসঙ্গে করে আগামীকাল বিকেলে কর্তৃপক্ষকে তদন্ত প্রতিবেদন দাখিল করব। তাছাড়া আমরা গণমাধ্যমকর্মীদের বিভিন্ন প্রতিবেদন পর্যালোচনা করছি। চাইলে যেকোন সংবাদকর্মী তথ্য দিয়ে জেলা প্রশাসনকে সহায়তা করতে পারেন। তাদের তথ্যগুলো আমরা গুরুত্ব দিয়ে পর্যালোচনা করব।' 

তিনি আরও জানান, ঘটনাস্থল পরিদর্শনের সময় তার সঙ্গে ছিলেন মাদারীপুরের অতিরিক্ত পুলিশ সুপার মনিরুজ্জামান ফকির (পিপিএম), বুয়েটের সহকারী অধ্যাপক শাহনেওয়াজ হাসানাত-ই-রাব্বি, মাদারীপুর বিআরটিএর সহকারী পরিচালক মোহাম্মদ নুরুল হোসেন এবং বুয়েটের একটি বিশেষজ্ঞ প্রতিনিধি দল।

তদন্ত প্রতিবেদন জমা দেওয়ার পর কর্তৃপক্ষের সিদ্ধান্ত অনুযায়ী তদন্ত প্রতিবেদন গণমাধ্যমকে জানানো হবে বলেও জানান তিনি।

গত রোববার ইমাদ পরিবহনের যাত্রীবাহী বাসটি ভোর ৪টায় খুলনার ফুলতলা বাস কাউন্টার থেকে ঢাকার উদ্দেশে ছেড়ে আসে। এরপর শিবচরের কুতুবপুর ইউনিয়নের কুতুবপুর সিমানা এলাকায় খাদে পড়ে। বাসটিতে চালক, হেলপার, সুপারভাইজারসহ মোট ৪৬ জন ছিলেন। তাদের মধ্যে ১৯ জন মারা যান এবং বাকিরা আহত হন। এই ঘটনায় রোববার দিবাগত রাত ১২টা ৪৫ মিনিটে সার্জেন্ট জয়ন্ত সরকার বাদী হয়ে ২০১৮ সালের সড়ক পরিবহন আইনে শিবচর থানায় মামলা দায়ের করেন। 

Comments