মালিবাগে বাসে ট্রেনের ধাক্কা: প্রায় ২ ঘণ্টা পর রেল চলাচল শুরু

ঘটনাস্থলে থাকা দ্য ডেইলি স্টারের প্রতিবেদক জানান, ইঞ্জিন পরীক্ষার পর পঞ্চগড়গামী দ্রুতযান এক্সপ্রেস ট্রেনটি রাত ১১টার দিকে ছেড়ে যায়।
লাইনের ওপর থেকে বাসটি সরানোর চেষ্টা। ছবি: প্রবীর দাশ/স্টার

রাজধানীর মালিবাগ রেলগেটে কমলাপুর থেকে ছেড়ে আসা একটি ট্রেনের সঙ্গে বাসের সংঘর্ষের ঘটনায় বন্ধ হয়ে পড়া রেল চলাচল প্রায় ২ ঘণ্টা পর পুনরায় চালু হয়েছে।

ঘটনাস্থলে থাকা দ্য ডেইলি স্টারের প্রতিবেদক জানান, ইঞ্জিন পরীক্ষার পর পঞ্চগড়গামী দ্রুতযান এক্সপ্রেস ট্রেনটি রাত ১১টার দিকে ছেড়ে যায়। এতে সড়কের ২ পাশের যান চলাচলও স্বাভাবিক হয়ে আসতে থাকে।

এর আগে আজ বুধবার রাত ৯টার পর মালিবাগ লেভেল ক্রসিংয়ে পঞ্চগড়গামী দ্রুতযান এক্সপ্রেস ট্রেনটি সোহাগ পরিবহনের একটি শীতাতপনিয়ন্ত্রিত বাসে ধাক্কা দেয়। এতে বাসের সামনের অংশ দুমড়েমুচড়ে যায়। বন্ধ হয়ে যায় ঢাকার সঙ্গে সারা দেশের সঙ্গে রেল যোগাযোগ।

রেলওয়ে ‍সূত্র জানায়, এ ঘটনায় ৩ জন আহত হন। দুর্ঘটনার সময় বাসটিতে কোনো যাত্রী ছিল না। ট্রেনের গতিও কম ছিল।

দুর্ঘটনার সময় এর কাছাকাছি অবস্থানরত খিচুড়ি বিক্রেতা আব্দুল গণি দ্য ডেইলি স্টারকে বলেন, 'যানজটের কারণে রেলের গেটম্যান বার ফেলতে পারেননি। সেখান দিয়ে সোহাগের বাসটি পার হচ্ছিল।  বাসটি শেষ পর্যন্ত লাইনের উপর দাঁড়িয়ে গেলে ধীরগতির ট্রেনটি বাসটিকে ধাক্কা দিয়ে প্রায় ১০০ ফুট ছেঁচড়ে নিয়ে যায়।'

 

Comments