সাড়ে ৩ ঘণ্টা পর নিউ সুপার মার্কেটের আগুন নিয়ন্ত্রণে: ফায়ার সার্ভিসের ডিজি

তবে এখনো আগুন পুরোপুরি নেভানো সম্ভব হয়নি
ছবি: স্টার

রাজধানীর নিউ সুপার মার্কেটের আগুন নিয়ন্ত্রণে এসেছে। আজ শনিবার সকাল ৯টা ১০ মিনিটে আগুন নিয়ন্ত্রণে আসে বলে জানিয়েছেন ফায়ার সার্ভিসের মহাপরিচালক (ডিজি) ব্রিগেডিয়ার জেনারেল মো. মাইন উদ্দিন। তবে এখনো আগুন পুরোপুরি নেভানো সম্ভব হয়নি বলে জানিয়েছেন তিনি।

শনিবার সকাল সোয়া ১০টার দিকে এক ব্রিফিংয়ে তিনি এসব তথ্য জানান।

তিনি বলেন, প্রতিটি দোকানদার ও দোকান মালিক সমিতি সচেতন থাকলে এসব আগুন এড়ানো সম্ভব। ঈদকে সামনে রেখে দোকানগুলোতে অনেক বেশি পাওয়ারের লাইট ব্যবহার করা হয়। এগুলো কিন্তু আগুনের কারণ হতে পারে।

তিনি বলেন, আগুনের ঘটনায় ১২ জন ফায়ার ফাইটার এবং একজন স্বেচ্ছাসেবক আহত হয়েছেন। তাদেরকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়েছে। আগুন লাগার কারণ এখনো জানা যায় নি। আগুন বিষয়ে আগামীকাল রোববার দুপুর ১টায় ফায়ার সার্ভিস সদর দপ্তরে প্রেস ব্রিফিং হবে।

জনসমাগমের কারণে আগুন নিয়ন্ত্রণে সমস্যা হয়েছে বলেও জানান তিনি।

আগুনের পেছেনে কোনো নাশকতা আছে কি না সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে ব্রিগেডিয়ার জেনারেল মো. মাইন উদ্দিন বলেন, আমি গোয়েন্দা সংস্থার লোকজনকে বিষয়টি খতিয়ে দেখার আহ্বান করব।'

রাতে তৃতীয় তলা লাগোয়া একটি পদচারী–সেতু ভাঙার কাজ চলেছে সেখান থেকে আগুন লেগেছে কি না জানতে চাইলে ডিজি বলেন, আমরা পদচারী–সেতু ভাঙার বিষয়ে জানি না। এটা সিটি করপোরেশন জানে। সেখান থেকে আগুন লেগেছে কি না তদন্ত না করে আমরা কিছু বলতে পারব না।

আগুন এখন ৩ তলাতেই আছে। আর কোনো তলায় ছড়ায়নি। আমরা আশা করছি ৩ তলাতেই আগুন নেভাতে পারব, তিনি যোগ করেন।

আজ শনিবার ভোর ৫টা ৪০ মিনিটে আগুনের খবর পায় ফায়ার সার্ভিস। বর্তমানে ফায়ার সার্ভিসের ৩০টি ইউনিটের ২২০ জন ফায়ার ফাইটার কাজ করছে সেখানে।

Comments