ঢাকার নিউ সুপার মার্কেটে আগুন, নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসের ৩০ ইউনিট

রাজধানীর নিউ সুপার মার্কেটে আগুন লেগেছ। আজ শনিবার ভোর ৫টা ৪০ মিনিটে আগুনের খবর পায় ফায়ার সার্ভিস। বর্তমানে আগুন নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসের ২৮টি ইউনিট কাজ করছে।
রাজধানীর নিউ সুপার মার্কেটে আগুন। ছবি: স্টার

রাজধানীর নিউ সুপার মার্কেটে আগুন লেগেছ। আজ শনিবার ভোর ৫টা ৪০ মিনিটে আগুনের খবর পায় ফায়ার সার্ভিস। বর্তমানে আগুন নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসের ৩০টি ইউনিটের ২২০ জন ফায়ার ফাইটার কাজ করছেন।

ফায়ার সার্ভিসের উপসহকারী পরিচালক শাজাহান সিকদার দ্য ডেইলি স্টারকে আগুনের বিষয়টি নিশ্চিত করেন।

ফায়ার সার্ভিস কন্ট্রোল রুমের ডিউটি অফিসার এরশাদ শিকদার জানান, এখনো আগুনের কারণ জানা যায়নি এবং হতাহতের কোনো খবর পাওয়া যায়নি। 

আগুন নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসেকে সহায়তার জন্য র‌্যাব ও বিজিবি সদস্যরা তাদের সঙ্গে যোগ দেয়।

র‌্যাব জানিয়েছে, রাজধানীর নিউ মার্কেটে ভয়াবহ অগ্নিকাণ্ডের পর ঘটনাস্থলে র‍্যাবের ঢাকাস্থ ব্যাটালিয়ন থেকে ১২টি টহল দল ও সাদা পোষাকে ৫টি দল আগুন নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসকে সহায়তা, ট্রাফিক ব্যবস্থাপনা ও আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে কাজ করছে। 

এ ছাড়া বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) মিডিয়া উইং থেকে জানানো হয়েছে, রাজধানীর নিউমার্কেটে ভয়াবহ অগ্নিকাণ্ড নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসকে সহায়তা, আশেপাশের এলাকার পরিস্থিতি ও আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে প্রয়োজনীয় সরঞ্জামাদিসহ ১২ প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে।

আগুনের খবর শুনে ঘটনাস্থলে ছুটে আসেন মার্কেটে ব্যবসায়ীরা। এ সময় তারা বাধা উপেক্ষা করে মার্কেটের ভেতর থেকে মালামাল বের করার চেষ্টা করেন। অনেকে দোকান পুড়তে দেখে কান্নায় ভেঙে পড়েন।

 

Comments