দুর্ঘটনা ও অগ্নিকাণ্ড

ফরিদপুর-গাজীপুরে মোটরসাইকেল দুর্ঘটনায় নিহত ২, আহত ৩

শনিবার বিকেলে ফরিদপুরের ভাঙ্গায় ঢাকা-বরিশাল মহাসড়কে এবং দুপুরে গাজীপুরের শ্রীপুর-কালিয়াকৈর সড়কের ফুলবাড়িয়ায় দুর্ঘটনা দুটি ঘটে।
ফরিদপুরের ভাঙ্গায় ঢাকা-বরিশাল মহাসড়কে বাসচাপায় মোটরসাইকেলের ১ আরোহী নিহত ও ২ জন আহত হন। ছবি: সংগৃহীত

ঈদের দিনে ঘুরতে বেরিয়ে ফরিদপুর ও গাজীপুরে মোটরসাইকেল দুর্ঘটনায় ২ জন নিহত হয়েছেন এবং ৩ জন আহত হয়েছেন। 

আজ শনিবার বিকেলে ফরিদপুরের ভাঙ্গায় ঢাকা-বরিশাল মহাসড়কে এবং দুপুরে গাজীপুরের শ্রীপুর-কালিয়াকৈর সড়কের ফুলবাড়িয়ায় দুর্ঘটনা দুটি ঘটে।

ফরিদপুর 

ঈদের বিকেলে মোটরসাইকেল নিয়ে ঘুরতে বেরিয়েছিলেন সদরপুর উপজেলার কৃষ্ণপুর ইউনিয়নের রামচন্দ্রপুর গ্রামের ৩ বন্ধু। সোয়া ৫টার দিকে ঢাকা-বরিশাল মহাসড়কে বরিশালের দিক থেকে আসা একটি বাস মোটরসাইকেলটিকে চাপা দেয়।

এতে মোটরসাইকেল চালক জুবায়েত হাসান (২০) নিহত হন। আহত হন রনি কাজী (২২) ও সিফাত শরীফ (২১)। আহত দুজনকে ফরিদপুর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। 

ভাঙ্গা হাইওয়ে পুলিশ সূত্রে জানা গেছে, বিকেল ৩টার দিকে রামচন্দ্রপুর গ্রামের বাড়ি থেকে মোটরসাইকেলে করে ভাঙ্গা এক্সপ্রেসওয়েতে ঘুরতে এসেছিলেন ওই ৩ তরুণ। 

ভাঙ্গা হাইওয়ে পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তৈমুর ইসলাম ডেইলি স্টারকে বলেন, 'বাসটি দ্রুত ঘটনাস্থল থেকে চলে যাওয়ায় আটক করা সম্ভব হয়নি। এ ঘটনায় আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন।'

গাজীপুর

আজ দুপুরে গাজীপুরের হোতাপাড়া থেকে দুই বন্ধু কালিয়াকৈরের ফুলবাড়িয়ার উদ্দেশে ঘুরতে বের হন। ফুলবাড়িয়ার আতাব আলীর মোড় এলাকায় পৌঁছালে মোটরসাইকেলটি নিয়ন্ত্রণ হারিয়ে সড়কের পাশে গাছের সঙ্গে ধাক্কা খায়।

এতে মোটরসাইকেল আরোহী জীবন হোসেন (২২) নিহত হন। আহত মোটরসাইকেল চালকের পরিচয় জানা সম্ভব হয়নি।

শ্রীপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল ফজল মো. নাসিম দ্য ডেইলি স্টারকে দুর্ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।
 
নিহত জীবন হোসেন (২২) গাজীপুরের জয়দেবপুর থানার পিরুজালী গ্রামের বাসিন্দা। 

শ্রীপুর থানার উপপরিদর্শক (এসআই) অমল চন্দ্র সরকার স্থানীয়দের বরাত দিয়ে জানান, মোটরসাইকেল দুর্ঘটনায় আহতদের উদ্ধার করে স্থানীয়রা শ্রীপুরের মাওনা এলাকার একটি ক্লিনিকে নিয়ে যায়। 

অবস্থা গুরুতর হওয়ায় জীবনকে শ্রীপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগের চিকিৎসক সুদীপ চক্রবর্তী ডেইলি স্টারকে জানান, মোটরসাইকেল দুর্ঘটনায়  আহত একজনকে মৃত অবস্থায় হাসপাতালে নিয়ে আসা হয়।

Comments