ফরিদপুরে জুট মিলে আগুন, নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসের ৭ ইউনিট

সন্ধ্যা ৭টা পর্যন্ত ৭টি ইউনিট কাজ করলেও আগুন নিয়ন্ত্রণে আনতে পারেনি।
ছবি: সংগৃহীত

ফরিদপুর সদরের জোবায়দা-করিম জুট মিলে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে।

আজ রোববার বিকেল সাড়ে ৩টার দিকে মিলের মূল শেডের পশ্চিম পাশ থেকে আগুনের সূত্রপাত হয়। আগুন নেভাতে ফায়ার সার্ভিসের ৭টি ইউনিট কাজ করছে।

জোয়ায়দা-করিম জুট মিল ফরিদপুর সদরের গেরদা ইউনিয়নের বাখুন্ডা এলাকায় ঢাকা-বরিশাল মহা সড়কের পাশে আবস্থিত। এটি করিম গ্রুপের একটি প্রতিষ্ঠান।

ওই মিলের কর্মকর্তারা ও ফায়ার সার্ভিস জানিয়েছে, মিলের মূল শেডের পশ্চিম পাশ থেকে আগুনের সূত্রপাত হয়। প্রথমে মিলের শ্রমিকরা আগুন নেভানোর চেষ্টা করেন। পরে ফরিদপুর থেকে ফায়ার সার্ভিসের ২টি ইউনিট সেখানে যায়।

আগুন নিয়ন্ত্রণে না আসায় তাদের সঙ্গে ফরিদপুরের সালথা, সদরপুর, ভাঙ্গা, নগরকান্দা ও মধুখালী থেকে দমকল বাহিনীর একটি করে আরও ৫টি ইউনিট আগুন নেভানোর কাজ শুরু করে।

ফরিদপুর ফায়ার সার্ভিসের সহকারী পরিচালক মো. আসাদুজ্জামান জানান, সন্ধ্যা ৭টা পর্যন্ত ৭টি ইউনিট কাজ করলেও আগুন নিয়ন্ত্রণে আনতে পারেনি। তবে আগুনের ভয়াবহতা কমে এসেছে।

'দ্রুত আগুন নিয়ন্ত্রণে আসা সম্ভব হবে। কীভাবে আগুনের সুত্রপাত হল এখনও তা জানা সম্ভব হয়নি', বলেন তিনি।

খবর পেয়ে বিকেল ৫টার দিকে ফরিদপুরের জেলা প্রশাসক মো. কামলুল আহসান তালুকদার ও পুলিশ সুপার মো. শাজাহান ঘটনাস্থল পরিদর্শন করেন।

করিম গ্রুপের চেয়ারম্যান জাহাঙ্গীর মিয়া বলেন, 'জোবায়দা-করিম জুট মিলের মূল শেডে আগুন লেগেছে। এই শেডের মধ্যে পাট ও যাবতীয় যন্ত্রপাতি রয়েছে। আগুনে কী পরিমাণ ক্ষতি হয়েছে তা এ মুহূর্তে বলা সম্ভব নয়।'

Comments