ভৈরবে ট্রেন দুর্ঘটনা: নিহত ৯ জনের পরিচয় নিশ্চিত করলেন স্বজনরা

নিহতদের স্বজনরা ভৈরব উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে গিয়ে মরদেহ শনাক্ত করেন।
দুর্ঘটনার পর ফায়ার সার্ভিস ঘটনাস্থলে গিয়ে হতাহতদের উদ্ধার করে। ছবি: সংগৃহীত

কিশোরগঞ্জের ভৈরবে আন্তঃনগর এগারসিন্দুর এক্সপ্রেস ট্রেন ও একটি মালবাহী ট্রেনের মধ্যে সংঘর্ষে অন্তত ১৭ জন নিহত হয়েছেন

আজ সোমবার বিকেলে ভৈরব রেলস্টেশনের আউটারে এ দুর্ঘটনায় নিহতদের মধ্যে ৯ জনের পরিচয় নিশ্চিত করা গেছে।

ভৈরব আউটার স্টেশনে একটি মালবাহী ট্রেন যাত্রীবাহী ট্রেনটিকে ধাক্কা দিলে এ দুর্ঘটনা ঘটে। ছবি: সংগৃহীত

জেলার অতিরিক্ত জেলা প্রশাসক (রেভেনিউ) ফরহাদ চৌধুরী সন্ধ্যা সাড়ে ৭টার দিকে ৫ জনের পরিচয় নিশ্চিত করা গেছে বলে দ্য ডেইলি স্টারকে জানান।

এছাড়া, একই পরিবারের নিহত ৪ জনের মরদেহ ভৈরব উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে গিয়ে শনাক্ত করেন স্বজনরা। 

তবে দুর্ঘটনায় অন্তত ২০ জন নিহত হয়েছেন বলে এর আগে ভৈরব রেলওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আলিম হোসেন শিকদার দ্য ডেইলি স্টারকে জানিয়েছিলেন।

কিশোরগঞ্জ জেলা প্রশাসন জানায়, নিহতদের মধ্যে ভৈরবের রাধানগর গ্রামের আফজাল হোসেন (২৩), ময়মনসিংহের নান্দাইলের জোছনা আক্তার, কিশোরগঞ্জের কুলিয়ারচর উপজেলার মোহাম্মদ হুমায়ুন কবির, কিশোরগঞ্জের বাজিতপুর উপজেলার আদির উদ্দিনের পরিচয় নিশ্চিত করা গেছে।

তাদের স্বজনরা ভৈরব উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে গিয়ে মরদেহ শনাক্ত করেন।

এছাড়া, ময়মনসিংহ জেলা নান্দাইল উপজেলার একই পরিবারের ৪ জন নিহত হয়েছে বলে জানা গেছে। তারা হলেন-সুজন (৪০), তার স্ত্রী ফাতেমা (৩০) এবং তাদের ভাতিজা সজিব (১২) ও ইসমাইল (১০)।

নিহত সুজনের ভাই মিজান ৪ জনের মরদেহ শনাক্ত করেছেন।

মিজান ডেইলি স্টারকে বলেন, 'তারা ১৯ তারিখে বড় ভাই রমজানের ছেলের বিয়ের অনুষ্ঠানে কিশোরগঞ্জে এসেছিল। আজ ঢাকায় ফেরার পথে দুর্ঘটনায় নিহত হন।'

ভৈরব উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিহতের স্বজনদের আহাজারি। ছবি: স্টার

ভৈরবের উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. ইমরান আহমেদ ডেইলি স্টারকে বলেন, 'নিহতদের মধ্যে ১৩ জনের মরদেহ আমাদের এখানে নিয়ে আসা হয়। আহতদের মধ্যে ৩ জন আমাদের এখানে আসার পর মারা যান।'

তিনি জানান, উন্নত চিকিৎসার জন্য ঢাকায় ২১ জনকে পাঠানো হয়েছে। আরও ১০-১২ জনকে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে। এখনো আহত রোগী আসছে।

তিনি আরও বলেন, 'নিহত ১৬ জনের মরদেহ আমাদের মর্গে রাখা হয়েছে। পরিচয় সবার নিশ্চিত করা যায়নি। স্বজনরা আসছেন, লাশ দেখানো হচ্ছে। অনেকের লাশ স্বজনরা শনাক্ত করলেও লাশ আপাতত হস্তান্তর করা হচ্ছে না। আইনি প্রক্রিয়া শেষে যাচাই-বাছাই করে মরদেহ হস্তান্তর করা হবে।'

রেলপথ মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য অফিসার সিরাজ-উদ-দৌলা খান দ্য ডেইলি স্টারকে জানান, ভৈরব রেলস্টেশন থেকে ঢাকার উদ্দেশ্যে এগারসিন্দুর এক্সপ্রেস গোধূলি ট্রেনটি ছেড়ে যাওয়ার পর পরই স্টেশনের আউটারে এ দুর্ঘটনা ঘটে।

 

Comments