দেশে পৃথক সড়ক দুর্ঘটনায় ৩ শিক্ষার্থীসহ নিহত ৬

আজ সোমবার এসব দুর্ঘটনা ঘটে।
ময়মনসিংহে সড়ক দুর্ঘটনা। ছবি: সংগৃহীত

চট্টগ্রামে পৃথক সড়ক দুর্ঘটনায় প্রাথমিক বিদ্যালয়ে দুই শিক্ষার্থী এবং ঢাকার সাভারে সড়ক দুর্ঘটনায় এক কাভার্ডভ্যান চালক নিহত হয়েছেন আজ সোমবার। একইদিনে ময়মনসিংহের তারাকান্দায় ট্রাকের ধাক্কায় দুই জন এবং শরীয়তপুরে সদরে ট্রলির ধাক্কায় এক কলেজশিক্ষার্থী মারা গেছেন।

চট্টগ্রাম

আজ সকালে চট্টগ্রামের দুই উপজেলায় পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত দুই শিশু হচ্ছে- তৃতীয় শ্রেণির শিক্ষার্থী আইনুন তাসফি তোয়া (৯) এবং পঞ্চম শ্রেণির শিক্ষার্থী নুর উদ্দিন (১৩)।

সকাল ৯টার দিকে চট্টগ্রামের ফটিকছড়ি উপজেলায় বেপরোয়া চার চাকার চাঁদের গাড়িচাপায় নিহত তোয়া সুয়াবিল ইসলামিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থী। সে উপজেলার সুয়াবিল গ্রামের জাহেদুল ইসলামের মেয়ে।

এ ঘটনায় আহত হয়েছে আরও দুই শিক্ষার্থী।

ভূজপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামরুজ্জামান ও প্রত্যক্ষদর্শীরা জানান, তোয়া ও অপর দুই শিক্ষার্থী হেঁটে স্কুলে যাচ্ছিল। তখন স্কুলের সামনে বেপরোয়া গতির একটি চাঁদের গাড়ি তাদের চাপা দিয়ে চলে যায়। স্থানীয়রা আহতদের শিক্ষার্থীদের ফটিকছড়ি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে চিকিৎসক তোয়াকে মৃত ঘোষণা করেন। আহত দুই শিক্ষার্থীকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

আজ সকাল সাড়ে ৮টার দিকে চট্টগ্রামের চন্দনাইশ উপজেলায় সিএনজিচালিত অটোরিকশার ধাক্কায় নিহত নুর উদ্দিন উপজেলার হরলা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থী। সে চন্দনাইশ পৌরসভার দক্ষিণ হরলা নিজাম উদ্দিন পাড়া এলাকার ৫ নম্বর ওয়ার্ডের শাহ আলমের ছেলে।

চন্দনাইশ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ওবায়দুল ইসলাম ও স্থানীয়রা জানান, নুর উদ্দিন সকালে বড়মা-বৈলতলী সড়কের বড়মা কলেজের সামনে রাস্তার পাশে দাঁড়িয়ে ছিল। এ সময় একটি দ্রুতগামী সিএনজিচালিত অটোরিকশা অন্য একটি অটোরিকশাকে ওভারটেক করতে গিয়ে নুর উদ্দিনকে ধাক্কা দেয়। 

স্থানীয়রা তাকে চন্দনাইশ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। পুলিশ অটোরিকশার চালক মো. জাহাঙ্গীরকে আটক করেছে।

ময়মনসিংহ

ময়মনসিংহের তারাকান্দা উপজেলায় ময়মনসিংহ-নেত্রকোণা সড়কের কাশিগঞ্জ বাজার এলাকায় একটি ট্রাক সিএনজিচালিত অটোরিকশাকে চাপা দিলে ঘটনাস্থলেই এক নারীসহ দুই জন নিহত হন। এ ঘটনায় আহত হয়েছেন আরও তিন জন। হতাহতদের পরিচয় এখনও জানা যায়নি।

আহতদের ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে বলে জানান তারাকান্দা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আব্দুল্লাহ আল মামুন।

সাভার

সাভারে ঢাকা-আরিচা মহাসড়কে নিহত কাভার্ডভ্যান চালকের নাম সোহেল রানা (৪৫)।

সাভার হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ আবু হাসান জানান, ভোর ৬টার দিকে ঢাকা-আরিচা মহাসড়কের সাভার থানা স্ট্যান্ড এলাকায় মহাসড়কের মেইনলেনে দাঁড়িয়ে থাকা একটি ট্রাককে দ্রুতগতির কাভার্ডভ্যানটি ধাক্কা দেয়। এ সময় কাভার্ডভ্যানের চালক ঘটনাস্থলেই মারা যান। আহত হন আরও দুইজন। আহতদের স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে।

শরীয়তপুর

শরীয়তপুরে সদর উপজেলায় সড়ক দুর্ঘটনায় আহত দুলাভাইকে হাসপাতালে দেখতে যাওয়ার পথে ইঞ্জিনচালিত অবৈধ ট্রলির ধাক্কায় নিহত হয়েছেন মোটরসাইকেল আরোহী কলেজশিক্ষার্থী।

নিহত আমল হাওলাদার (২০) শরীয়তপুর সদর উপজেলার বাইশরশি এলাকার মৃধা কান্দি গ্রামের নূর আলম হাওলাদারের ছেলে। তিনি একটি সরকারি কলেজের অনার্স প্রথম বর্ষের শিক্ষার্থী।

পালং মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মেজবাহ্ উদ্দিন আহাম্মেদ জানান, সড়ক দুর্ঘটনায় আহত দুলাভাইকে হাসপাতালে দেখতে যাওয়ার পথে আজ সকাল ৯টার দিকে মোটরসাইকেলে করে শরীয়তপুর  সদর হাসপাতালে যাচ্ছিলেন আমল। আঙ্গারিয়া ইউনিয়নের উপরগাঁও এলাকার টিপু মাদবরের ব্রিকসফিল্ডের কাছে বালু বোঝাই একটি ট্রলি আমলের মোটরসাইকেলটিকে ধাক্কা দেয়। এতে আমল ঘটনাস্থলেই মারা যান। এ ঘটনায় আহত আরেকজন সদর হাসপাতালে চিকিৎসাধীন।

Comments

The Daily Star  | English

ICJ throws out Nicaragua's Gaza 'genocide' request

The UN's top court Tuesday threw out Nicaragua's request for emergency measures to stop Germany sending military supplies to Israel because of its action in the Gaza war

19m ago