দুর্ঘটনা ও অগ্নিকাণ্ড

চলন্ত ট্রেনে পাথর নিক্ষেপ, মাথা ফাটলো যাত্রীর

ঢাকা-সিলেট রুটের কালনী এক্সপ্রেস ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলার পৈরতলা-পুনিয়াউট রেলক্রসিং এলাকা অতিক্রমের সময় পাথর ছোড়ার ঘটনা ঘটে।
ঢাকা-সিলেট রুটে চলাচলকারী কালনী এক্সপ্রেসে এ দুর্ঘটনা ঘটে। ছবি: সংগৃহীত

ব্রাহ্মণবাড়িয়ায় চলন্ত ট্রেনে এলোপাতাড়ি ছোড়া পাথরের আঘাতে এক যাত্রী আহত হয়েছেন। 

আজ বুধবার বিকেল সাড়ে ৫টার দিকে সিলেটগামী কালনী এক্সপ্রেস ট্রেনে এ ঘটনা ঘটে।

ব্রাহ্মণবাড়িয়া রেলস্টেশন পুলিশ ফাঁড়ির সহকারী উপপরিদর্শক (এএসআই) সাইফুল ইসলাম দ্য ডেইলি স্টারকে জানান, ট্রেনটি সদর উপজেলার পৈরতলা-পুনিয়াউট রেলক্রসিং এলাকা অতিক্রমের সময় পাথর ছোড়ার ঘটনা ঘটে।

আহত যাত্রীর নাম-পরিচয় জানতে পারেননি রেল পুলিশের এই কর্মকর্তা।

গত সপ্তাহে একই স্থানে সিলেটগামী পারাবত এক্সপ্রেস ট্রেনে পাথর নিক্ষেপের ঘটনা ঘটে।

ট্রেনের এক যাত্রীর বরাত দিয়ে এএসআই সাইফুল জানান, কালনী এক্সপ্রেস দক্ষিণ পৈরতলা ও পুনিয়াউট এলাকার মাঝামাঝি আসার পর কয়েকজন যুবক দুদিক থেকে এলোপাতাড়ি পাথর নিক্ষেপ করেন। এতে ট্রেনটির 'জ' কোচের সিটে বসে থাকা বৃদ্ধ এক যাত্রীর মাথায় আঘাত লাগে। 

খবর পেয়ে ট্রেনটির অন্য কোচে থাকা এক চিকিৎসক ওই যাত্রীকে প্রাথমিক চিকিৎসা দিয়েছেন বলে জানান তিনি। 

পাথর ছোঁড়ার ঘটনায় ট্রেনটির যাত্রীরা আতঙ্কিত হয়ে পড়েন। খবর পেয়ে ব্রাহ্মণবাড়িয়া রেলওয়ে পুলিশের সদস্যরা ঘটনাস্থল পরিদর্শন করে।

উল্লেখ্য, এই ট্রেনের পেছন দিকে একটি স্যালুন কোচ যুক্ত ছিল এবং ওই কোচে পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম ছিলেন বলে নিশ্চিত করেছে রেলওয়ে পুলিশ।

জানা যায়, কালনী এক্সপ্রেস ট্রেনটির ব্রাহ্মণবাড়িয়া স্টেশনে নির্ধারিত স্টপেজ নেই। ঢাকা-সিলেট রুটে নিয়মিত চলাচলকারী এই ট্রেনটি শুধু ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জ ও আখাউড়ার আজমপুর রেলস্টেশনে থামে।

Comments