কাচ্চি ভাই রেস্টুরেন্টে আগুন: ভবন থেকে বের হতে গিয়ে আহত অন্তত ১০

রাত সোয়া ১২টা পর্যন্ত ওই ভবন থেকে ফায়ার সার্ভিস সদস্যরা মোট ৬৫ জনকে উদ্ধার করেছে। 
ফায়ার সার্ভিসের ১২টি ইউনিট আগুন নিয়ন্ত্রণে এবং ভবনে আটকে পড়াদের উদ্ধারে কাজ করছে। ছবি: স্টার

রাজধানীর বেইলি রোডে কাচ্চি ভাই রেস্টুরেন্টে আগুন লাগার পর ওই ভবন থেকে বের হতে গিয়ে অন্তত ১০ জন আহত হয়েছেন।

আজ বৃহস্পতিবার রাত ৯টা ৫০ মিনিটে রেস্টুরেন্টটিতে আগুন লাগে।

খবর পেয়ে ফায়ার সার্ভিসের ৮টি ইউনিট ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে কাজ শুরু করে বলে ফায়ার সার্ভিস মিডিয়া সেলের ওয়্যারহাউজ ইনস্পেক্টর আনোয়ারুল ইসলাম দ্য ডেইলি স্টারকে জানান।

ওই ভবনে আটকে পড়া অন্তত ১৫ জনকে উদ্ধার করেছে ফায়ার সার্ভিস। ছবি: সংগৃহীত

ভবনটিতে কাচ্চি ভাই রেস্টুরেন্ট ছাড়াও, স্যামসাংয়ের শোরুম, গ্যাজেট অ্যান্ড গিয়ার, ইলিন, খানাস ও পিৎজা ইন আছে বলে জানা গেছে।

আগুন লাগার পর ছয়তলা ওই ভবনের ভেতর বেশ কয়েকজন আটকা পড়েন বলে ফায়ার সার্ভিস জানায়।

ভবন থেকে বের হতে গিয়ে অনেকে আহত হন। ফায়ার সার্ভিসের সদস্যরা আহতদের ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যায়।

ফায়ার সার্ভিসের উদ্ধার কার্যক্রম। ছবি: সংগৃহীত

আহত অন্তত ১০ জনকে বর্তমানে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগে চিকিৎসা দেওয়া হচ্ছে।

চিকিৎসকের বরাত দিয়ে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের পুলিশ ক্যাম্পের ইনচার্জ (পরিদর্শক) মো. বাচ্চু মিয়া দ্য ডেইলি স্টারকে এ তথ্য জানান।

আহতরা হলেন-শাকিল (২৪), উজ্জল (২৩), জোবায়ের (২১), ওমর ফারুক (৪৩), শাকিল (২২) ও জুয়েল (৩০), সিজান (২২), দীন ইসলাম (৩০), ইকবাল হোসেন (২৪) ও ইমরান (১৩)।

পুলিশ পরিদর্শক বাচ্চু মিয়া জানান, আগুন লাগা ওই ভবনের বিভিন্ন তলায় আটকে পড়েছিলেন তারা। আগুন দেখতে পেয়ে তাড়াহুড়ো করে বিভিন্নভাবে সেখান থেকে বের হতে গিয়ে আহত হয়েছেন।

শেষ খবর পাওয়া পর্যন্ত ফায়ার সার্ভিসের ১২টি ইউনিট ঘটনাস্থলে কাজ করছে। আগুন নিয়ন্ত্রণে এলেও, রাত পৌনে ১২টা পর্যন্ত নির্বাপণ হয়নি। 

ফায়ার সার্ভিস মিডিয়া সেলের কর্মকর্তা তালহা বিন জসিম দ্য ডেইলি স্টারকে জানান, আগুন লাগার পর থেকে রাত সোয়া ১২টা পর্যন্ত ওই ভবন থেকে মোট ৬৫ জনকে উদ্ধার করা হয়েছে। 

জানতে চাইলে ফায়ার সার্ভিসের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. মাইন উদ্দিন রাত পৌনে ১টার দিকে দ্য ডেইলি স্টারকে বলেন, 'আমাদের কর্মীরা ওই ভবন থেকে একের পর এক লোকজনকে উদ্ধার করে আনছেন। সবাই অচেতন অবস্থায় আছে এবং তাদের সংখ্যা ২৫-৩০ জনের এর কম না।'

'সুতরাং, কতজন মারা গেছে তা এখনই বলা সম্ভব না। হাসপাতাল কর্তৃপক্ষ তাদের শারীরিক অবস্থা পরীক্ষা করে সঠিকভাবে বলতে পারবে। আমরা ভবন থেকে কাউকে উদ্ধার করা মাত্র দেরি না করে তাদের চিকিৎসার ব্যবস্থা করছি।'

তবে, আগুনের কারণ ও ক্ষয়ক্ষতির পরিমাণ তাৎক্ষণিকভাবে জানা যায়নি।

Comments