গ্যাস সিলিন্ডারের আগুনে দগ্ধ ৩২ জনের কেউই আশঙ্কামুক্ত নন: স্বাস্থ্যমন্ত্রী

‘দগ্ধ হয়ে চিকিৎসাধীন ১৩ শিশু।’
বার্ন ইনস্টিটিউট থেকে কথা বলছেন ডা. সামন্ত লাল সেন। ছবি: সংগৃহীত

গাজীপুরের গ্যাস সিলিন্ডার থেকে লাগা আগুনে দগ্ধদের কেউই আশঙ্কামুক্ত নন বলে জানান স্বাস্থ্যমন্ত্রী ডা. সামন্ত লাল সেন। বর্তমানে তারা রাজধানীর শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে চিকিৎসাধীন।

তিনি বলেন, দগ্ধদের শারীরিক অবস্থা খুব খারাপ।

আজ বৃহস্পতিবার সকাল সাড়ে ১১টার দিকে সাংবাদিকদের এসব কথা জানান স্বাস্থ্যমন্ত্রী।

সামন্ত লাল সেন বলেন, ছয়জন ইতোমধ্যে এখানে নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) চিকিৎসাধীন। পোড়ারোগী যতক্ষণ না সুস্থ হয়ে বাসায় যায়, ততক্ষণ আশঙ্কামুক্ত বলা যায় না। অধিকাংশ রোগীর শারীরিক অবস্থা খারাপ।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, গাজীপুরের আগুনের মর্মান্তিক দুর্ঘটনায় দগ্ধ হয়ে ৩২ জন আমাদের এখানে ভর্তি আছেন। তাদের মধ্যে ৫০ শতাংশের বেশি পুড়েছে ১৬ জনের।

সামন্ত লাল সেন বলেন, দগ্ধ হয়ে চিকিৎসাধীন ১৩ শিশু। তাদের মধ্যে তিন থেকে ১০ বছর বয়সী শিশু আছে সাত জন এবং ১১ থেকে ১৮ বছর বয়সী ছয় জন।

তিনি আরও জানান, অন্তত ১৩ জনের শরীরের ৮০ থেকে ৯০ শতাংশ পুড়ে গেছে। এটা এতই মর্মান্তিক ঘটনা যে, রোগীদের শারীরিক অবস্থা খুবই খারাপ। প্রায় প্রত্যেকেরই শ্বাসনালী পুড়ে গেছে।

এ ঘটনায় রোগীদের চিকিৎসায় একটি মেডিকেল বোর্ড গঠন করা হয়েছে বলে জানান স্বাস্থ্যমন্ত্রী। তিনি বলেন, রোগীদের চিকিৎসায় সর্বাত্মক চেষ্টা করা হচ্ছে। বাকিটা এই মুহূর্তে বলা যাচ্ছে না।

Comments