বগুড়ায় রথযাত্রায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে ৫ জনের মৃত্যু, আহত ৩০

বগুড়ায় রথযাত্রায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে পাঁচজনের মৃত্যু হয়েছে। এই ঘটনায় আরও অন্তত ৩০ জন আহত হয়েছেন। আহতদের মধ্যে কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক।

বগুড়ায় রথযাত্রায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে পাঁচজনের মৃত্যু হয়েছে। এই ঘটনায় আরও অন্তত ৩০ জন আহত হয়েছেন। আহতদের মধ্যে কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক।

আজ রোববার বিকেল সোয়া ৫টার দিকে বগুড়া শহরের সেউজগাড়ী আমতলী মোড় এলাকায় এ ঘটনা ঘটে।

বগুড়ার পুলিশ সুপার (এসপি) সুদীপ চক্রবর্ত্তী দ্য ডেইলি স্টারকে এই তথ্য নিশ্চিত করেছেন।

নিহতরা হলেন শাজাহানপুরের রনজিতা (৬০), আদমদীঘির নরেশ মহন্ত (৬০), সদর উপজেলার আতসী রানী(৪০), শিবগঞ্জের অলক কুমার (৪২) এবং অজ্ঞাত আরেক নারী।

আজ বিকেল ৫টায় সেউজগা‌ড়ির ইসকন ম‌ন্দিরের সাম‌নে থেকে রথযাত্রা শুরু হয়। কয়েক হাজার ভক্ত রথযাত্রায় অংশ নেন। সোয়া ৫টার দিকে রথযাত্রা আমতলা মোড়ে পৌঁছালে লোহার তৈরি রথের চূড়া বৈদ্যুতিক তারের সংস্পর্ষে আসে এবং ধরে থাকা সবাই বিদ্যুৎস্পৃষ্ট হন। বৈদ্যুতিক তারের সংস্পর্শে আসার পর রথে আগুন ধরে যায়।

সামাজিক মাধ্যমে ছড়িয়ে পড়া ভিডিওতে দেখা যায় দুর্ঘটনার আগ পর্যন্ত রথযাত্রার পরিবেশ ছিল উৎসবমুখর। বিদ্যুৎস্পৃষ্ট হওয়ার পর লোকজন 'আগুন' বলে চিৎকার শুরু করেন। এসময় অনেক লোকজনকে নিরাপদ আশ্রয়ের জন্য ছুটতে দেখা যায়।

পরবর্তীতে সন্ধ্যা ৬টায় সাতমাথা-কা‌লিতলা- সাতমাথা-শিবম‌ন্দি‌র অভিমুখে আবার রথযাত্রা শুরু হয়।

Comments

The Daily Star  | English

Political parties want road map to polls

Leaders of major political parties yesterday asked Chief Adviser Professor Muhammad Yunus for a road map to the reforms and the next general election.

1h ago