জানুয়ারি পর্যন্ত চাহিদা অনুযায়ী পর্যাপ্ত সার মজুদ আছে: কৃষিমন্ত্রী

কৃষিমন্ত্রী মো. আব্দুর রাজ্জাক বলেছেন, 'দেশে আগামী জানুয়ারি পর্যন্ত চাহিদা অনুযায়ী পর্যাপ্ত সার মজুদ আছে।'
কৃষিমন্ত্রী
কৃষিমন্ত্রী আব্দুর রাজ্জাক। ফাইল ছবি

কৃষিমন্ত্রী মো. আব্দুর রাজ্জাক বলেছেন, 'দেশে আগামী জানুয়ারি পর্যন্ত চাহিদা অনুযায়ী পর্যাপ্ত সার মজুদ আছে।'

এ অবস্থায় সার নিয়ে কারসাজি করে কৃত্রিম সংকট তৈরি ও বেশি দামে বিক্রি করলে ডিলারদের লাইসেন্স বাতিল করা হবে বলে জানান তিনি।

আজ সোমবার বিকেলে বাংলাদেশ কৃষি গবেষণা কাউন্সিল মিলনায়তনে এক অনুষ্ঠানে মন্ত্রী এসব কথা জানান।

মন্ত্রী বলেন, 'আগামী জানুয়ারি পর্যন্ত চাহিদা অনুযায়ী সব ধরনের সারের পর্যাপ্ত মজুদ আছে। সারের কৃত্রিম সংকট সৃষ্টিকারীদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হবে।'

মন্ত্রী আরও বলেন, আওয়ামী লীগের ভিত্তি হলো জনগণ। জনগণের সমর্থন নিয়েই বারবার ক্ষমতায় এসেছে, সরকার পরিচালনা করছে। কোনো বিদেশি শক্তি বা রাষ্ট্রের ওপর আওয়ামী লীগ কখনোই নির্ভরশীল নয়, তাদের কাছে ধর্নাও দেয় না।'

'অন্যদিক বিএনপি সবসময়ই জনগণ নয়, বরং অন্যের ওপর নির্ভরশীল হয়ে ক্ষমতায় এসেছে। এখনো ক্ষমতায় আসার জন্য তারা বিদেশি প্রভু ও রাষ্ট্রের কাছে ছোটাছুটি করছে, ধর্না দিয়ে বেড়াচ্ছে,' যোগ করেন তিনি।

রাজপথে আন্দোলন-সংগ্রাম করে বিএনপি বর্তমান সরকারের পতন ঘটাতে পারবে না বলেও মন্তব্য করেন কৃষিমন্ত্রী আব্দুর রাজ্জাক।

বঙ্গবন্ধু কৃষিবিদ পরিষদ ও বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সভাপতি এবং কৃষিমন্ত্রী ড. মো. আব্দুর রাজ্জাকের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য কাজী জাফর উল্লাহ, বিশেষ অতিথি হিসেবে সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া প্রমুখ উপস্থিত ছিলেন।

Comments