সম্রাটের জামিন বাতিল চেয়ে হাইকোর্টে দুদকের আবেদন

জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের মামলায় ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের বহিষ্কৃত সভাপতি ইসমাইল চৌধুরী সম্রাটের জামিন বাতিল চেয়ে হাইকোর্টে আবেদন করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।
ইসমাইল হোসেন চৌধুরী সম্রাট। ছবি: সংগৃহীত

জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের মামলায় ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের বহিষ্কৃত সভাপতি ইসমাইল চৌধুরী সম্রাটের জামিন বাতিল চেয়ে হাইকোর্টে আবেদন করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

আজ সোমবার হাইকোর্টের একটি বেঞ্চ দুদকের আবেদনের পরিপ্রেক্ষিতে সম্রাটের জামিন বাতিলের আবেদনের অনুমতি দেয়। এরপর সম্রাটের জামিন বাতিল চেয়ে হাইকোর্টে আবেদন করে দুদক।

দুদকের আইনজীবী খুরশীদ আলম খান দ্য ডেইলি স্টারকে বলেন, বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি খিজির হায়াতের হাইকোর্ট বেঞ্চ আবেদনের ওপর শুনানি করতে পারেন।

এর আগে, হাইকোর্ট বেঞ্চ সম্প্রতি সম্রাটকে জামিন দেওয়া নিম্ন আদালতের আদেশ বাতিল করার জন্য আবেদনের দুর্নীতি দমন কমিশনকে অনুমতি দেয়।

২০১১ থেকে ২০১৮ সালের মধ্যে সিঙ্গাপুর ও মালয়েশিয়ার ক্যাসিনোতে প্রায় ২২২ কোটি টাকা পাচারের অভিযোগে দায়ের করা দুর্নীতির মামলায় সম্প্রতিকালে একটি আদালত থেকে অন্তর্বর্তীকালীন জামিন পেয়েছেন ইসমাইল হোসেন চৌধুরী সম্রাট।

জামিনে মুক্তি পাওয়ার ৩ দিনের মধ্যে গত প্রথমবারের মতো জনসম্মুখে হাজির হয়ে শো-ডাউন করেন সম্রাট।

গত শুক্রবার তিনি যুবলীগের কয়েক হাজার নেতা-কর্মী নিয়ে ধানমন্ডি ৩২ নম্বর সড়কে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি শ্রদ্ধা জানাতে যান।

সম্রাটকে বহনকারী গাড়ির সামনে তার সমর্থকদের পিকআপ ভ্যানের পাশাপাশি মোটরসাইকেলের বহর ছিল।

এর আগে, ২০১৯ সালের ১২ নভেম্বর ২ কোটি ৯৪ লাখ টাকার অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে ঢাকার সমন্বিত জেলা কার্যালয়-১ এ সম্রাটের বিরুদ্ধে মামলা করে দুদক।  এরপর ২০২০ সালের ৭ ডিসেম্বর দুদকের উপ-পরিচালক ও মামলার তদন্ত কর্মকর্তা (আইও) জাহাঙ্গীর আলম রাজধানীর অবৈধ ক্যাসিনো ব্যবসার 'মূলহোতা' হিসেবে সম্রাটের বিরুদ্ধে ঢাকার সিনিয়র বিশেষ জজ আদালতে অভিযোগপত্র জমা দেন।

 

Comments