চট্টগ্রামের হাসপাতাল থেকে নবজাতক চুরি, ৩০ ঘণ্টা পর উদ্ধার

চট্টগ্রামের রপ্তানি প্রক্রিয়াজাতকরণ এলাকা (ইপিজেডের) কাছাকাছি অবস্থিত আনোয়ারা উপজেলার একটি বেসরকারি মাতৃসদন থেকে চুরি হওয়া নবজাতককে উদ্ধার করেছে পুলিশ।
চট্টগ্রাম
স্টার অনলাইন গ্রাফিক্স

চট্টগ্রামের রপ্তানি প্রক্রিয়াজাতকরণ এলাকা (ইপিজেডের) কাছাকাছি অবস্থিত আনোয়ারা উপজেলার একটি বেসরকারি মাতৃসদন থেকে চুরি হওয়া নবজাতককে উদ্ধার করেছে পুলিশ।

টানা ৩০ ঘণ্টার অভিযানের পর আজ (মঙ্গলবার) ভোরে শিশুটিকে উদ্ধার করে পুলিশ।

পুলিশ জানিয়েছে, এ ঘটনায় এখন পর্যন্ত 'মূল অপরাধী' ও হাসপাতালের ৩ কর্মী সহ মোট ৫ জনকে গ্রেপ্তার করা হয়েছে।

চট্টগ্রামের ইপিজেড থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল করিম জানান, আনোয়ারা উপজেলায় এক তৈরি পোশাক শ্রমিকের বাড়ি থেকে শিশুটিকে উদ্ধার করা হয়েছে।

আনোয়ারা উপজেলার গহিরা এলাকার মোঃ শহীদের স্ত্রী তাসনিম আক্তার শনিবার ইপিজেড এলাকার মমতা মাতৃসদনে পুত্র সন্তানের জন্ম দেন।

রোববার বিকেলে নার্সের ছদ্মবেশে একজন মহিলা নবজাতক শিশুটিকে টিকা দেওয়ার কথা বলে ক্লিনিকের নিচতলায় নিয়ে যান। হাসপাতালের সূত্র জানায়, বেশ কিছুক্ষণ পরেও মহিলা ফিরে না আসায় শিশুটির বাবা-মা তার খোঁজ করে, কিন্তু তাকে ক্লিনিকের কোথাও খুঁজে পাওয়া যায়নি।

এ ঘটনায় রোববার সন্ধ্যায় নিখোঁজ শিশুর পিতা শহিদ বাদী হয়ে ইপিজেড থানায় একটি মামলা দায়ের করেন। পুলিশ ক্লিনিকের সিসিটিভি ফুটেজ পরীক্ষা করে দেখতে পায় এক মহিলা নবজাতকটিকে নিয়ে ক্লিনিক থেকে বের হয়ে যাচ্ছেন।

প্রযুক্তির সহায়তায় তদন্ত করে পুলিশ জানতে পারে, ক্লিনিকের এক কর্মচারী সরাসরি চুরির সঙ্গে জড়িত। পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা আব্দুল করিম বলেন, পুলিশ ঐ কর্মচারীকে আটক করে এবং তাকে জিজ্ঞাসাবাদ করার পর শিশুটির খোঁজ পাওয়া যায়।

ওসি করিম আরও জানান, কর্মচারীর দেওয়া তথ্য অনুযায়ী পুলিশ আনোয়ারা উপজেলার একটি প্রত্যন্ত এলাকায় অভিযান চালিয়ে ভোর ৩টার দিকে একজন তৈরি একজন পোশাক শ্রমিকের বাড়ি থেকে শিশুটিকে উদ্ধার করে।

তিনি আরও বলেন, 'গ্রেপ্তারকৃতরা শিশু চুরির একটি সংগঠিত চক্রের সদস্য বলে মনে হচ্ছে।'

'আরও বিস্তারিত তথ্য জানার জন্য তাদেরকে থানায় জিজ্ঞাসাবাদ করা হচ্ছে', যোগ করেন তিনি।

 

Comments