ফেনী

পুলিশের সঙ্গে সংঘর্ষ: বিএনপির ১০০ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা

ফেনীর সোনাগাজীতে বিক্ষোভ সমাবেশকে কেন্দ্র করে বিএনপি নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষের ঘটনায় ৫০ জনের নাম উল্লেখসহ ১০০ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা করেছে পুলিশ।
সোনাগাজী
সোনাগাজী পৌর শহরের পশ্চিম বাজার এলাকায় সোমবার বিকেলে এ সংঘর্ষের ঘটনা ঘটে। ছবি: সংগৃহীত

ফেনীর সোনাগাজীতে বিক্ষোভ সমাবেশকে কেন্দ্র করে বিএনপি নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষের ঘটনায় ৫০ জনের নাম উল্লেখসহ ১০০ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা করেছে পুলিশ।

সোনাগাজী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. খালেদ হোসেন আজ মঙ্গলবার দ্য ডেইলি স্টারকে এ তথ্য নিশ্চিত করেছেন। 

তিনি জানান, পুলিশের ওপর হামলার অভিযোগে এ মামলায় সোনাগাজী বিএনপির সভাপতি গিয়াস উদ্দিন, সাধারণ সম্পাদক জামাল উদ্দিন সেন্টু, যুবদলের সভাপতি খোরশেদ আলমসহ ৫০ জনের নাম উল্লেখ করে এবং অজ্ঞাত আরও ৫০ জনকে  আসামি করা হয়।

তিনি আরও জানান, সোমবার রাতে করা এ মামলায় ঘটনাস্থল থেকে আটক বিএনপির ৫ কর্মীকে গ্রেপ্তার দেখানো হয়েছে।

তবে পুলিশের ওপর হামলার বিষয়টি অস্বীকার করে উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক জামাল উদ্দিন ডেইলি স্টারকে বলেন, 'কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে পূর্ব ঘোষণা অনুযায়ী আমরা গতকাল বিকেলে উপজেলা সদরের জিরো পয়েন্টে কর্মসূচির আয়োজন করি। কিন্তু সেখানে সভা শুরু করে উপজেলা আওয়ামী লীগ। পরে উপজেলা সদরের ভৈরব রাস্তার মাথায় আমরা সমাবেশ শুরু করি। সমাবেশ শুরুর কিছুক্ষণ পর পুলিশ সেখানে লাঠিচার্জ শুরু করে। এতে সংঘর্ষ বাঁধে।'

'শান্তিপূর্ণ সমাবেশে হামলা চালিয়ে এখন উল্টো আমাদের বিরুদ্ধে হামলার অভিযোগ তুলেছে পুলিশ। অথচ আওয়ামী লীগের নেতাদের বিরুদ্ধে কোনো ব্যবস্থা নেয়নি,' বলেন তিনি।

এ বিষয়ে সোনাগাজী থানার ওসি খালেদ হোসেন ডেইলি স্টারকে বলেন, 'টায়ার জ্বালিয়ে সড়ক অবরোধ করে বিএনপি নেতাকর্মীরা। সড়ক থেকে সরে যেতে বললে তারা পুলিশের ওপর হামলা চালায়। এতে সহকারী পুলিশ সুপার (এএসপি) মাশকুর রহমান, থানা পুলিশের উপপরিদর্শক আরিফুল ইসলাম দোলনসহ ৫ পুলিশ আহত হন।'

Comments