সোনাগাজীতে পুলিশ-বিএনপি সংঘর্ষে এএসপিসহ আহত ১০

ফেনীর সোনাগাজীতে পুলিশ ও বিএনপি কর্মীদের মুখোমুখি সংঘর্ষে ৫ পুলিশ সদস্যসহ অন্তত ১০ জন আহত হয়েছেন। সংঘর্ষে সোনাগাজী সার্কেলের জ্যেষ্ঠ সহকারী পুলিশ সুপার (এএসপি) মো. মাশকুর রহমান আহত হয়েছেন।
সোনাগাজী
সোনাগাজী পৌর শহরের পশ্চিম বাজার এলাকায় সোমবার বিকেলে এ সংঘর্ষের ঘটনা ঘটে। ছবি: সংগৃহীত

ফেনীর সোনাগাজীতে পুলিশ ও বিএনপি কর্মীদের মুখোমুখি সংঘর্ষে ৫ পুলিশ সদস্যসহ অন্তত ১০ জন আহত হয়েছেন। সংঘর্ষে সোনাগাজী সার্কেলের জ্যেষ্ঠ সহকারী পুলিশ সুপার (এএসপি) মো. মাশকুর রহমান আহত হয়েছেন।

সোমবার বিকেলে পৌর শহরের পশ্চিম বাজার এলাকায় এ ঘটনা ঘটে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ গুলি ও টিয়ারগ্যাস ছোঁড়ে।

এ সময় ঘটনাস্থলের আশপাশ থেকে ৪-৫ জনকে আটক করেছে পুলিশ। 

সোনাগাজী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. খালেদ হোসেন দ্য ডেইলি স্টারকে এসব তথ্য নিশ্চিত করেছেন।

স্থানীয়রা জানান, পৌর শহরে বিএনপি ও ছাত্রলীগের সভাকে কেন্দ্র করে সোমবার সকাল থেকে পুরো পৌর এলাকায় থমথমে অবস্থা বিরাজ করে। 

পুলিশ ও উভয় দলের নেতাকর্মীরা জানায়, বিএনপি ও ছাত্রলীগের সভাকে কেন্দ্র করে পৌরশহরে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়। বিকেল ৪টার দিকে ভৈরব রাস্তার মাথায় হাজার হাজার নেতাকর্মীর উপস্থিতিতে বিএনপি বিক্ষোভ সমাবেশ করে।

সমাবেশ শেষে বিকেল ৫টার দিকে বিএনপির কর্মীরা পুলিশকে লক্ষ্য করে ইট পাটকেল নিক্ষেপ করলে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে গুলি ও টিয়ারগ্যাস নিক্ষেপ করে। 

এ সময় পুলিশসহ উভয় পক্ষের অন্তত ১০ জন আহত হয়।

আহতদের মধ্যে এএসপি মো. মাশকুর রহমান, এসআই আরিফুল করিম, এসআই মাহবুব আলম সরকারকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেওয়া হয়।

পুলিশের সঙ্গে বিএনপির কর্মীদের সংঘর্ষ চলাকালে আওয়ামী লীগের নেতাকর্মীরা শহরের জিরো পয়েন্টে দলীয় কার্যালয়ের সামনে অবস্থান নেয়।

ওসি মো. খালেদ হোসেন বলেন, 'পরিস্থিতি বর্তমানে নিয়ন্ত্রণে আছে। পৌর শহরে পুলিশ টহল অব্যাহত আছে।' 

Comments

The Daily Star  | English

Settle disputes through dialogue, say 'no' to wars, says PM at UNESCAP meet

Prime Minister Sheikh Hasina today called for speaking out against all forms of aggression and atrocities, and to say 'no' to wars

44m ago