মির্জাপুরে মাদ্রাসা শিক্ষার্থীকে হত্যার অভিযোগে গ্রেপ্তার ২

গ্রাম্য সালিশে নাজেহাল হওয়ার জেরে টাঙ্গাইলের মির্জাপুরে সিফাত মিয়া (১৩) নামে এক মাদ্রাসা শিক্ষার্থীকে হত্যার অভিযোগে ২ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ। 
ছবি: সংগৃহীত

গ্রাম্য সালিশে নাজেহাল হওয়ার জেরে টাঙ্গাইলের মির্জাপুরে সিফাত মিয়া (১৩) নামে এক মাদ্রাসা শিক্ষার্থীকে হত্যার অভিযোগে ২ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ। 

আজ বুধবার মির্জাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শেখ আবু সালেহ মাসুদ করিম এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান। 

এলাকাবাসীর সূত্রে জানা গেছে, কয়েক সপ্তাহ আগে তুচ্ছ ঘটনার জের ধরে গোরাইল গ্রামের শহিদ মিয়ার ছেলে সিফাতকে মারধর করে হাত ভেঙে দেয় একই গ্রামের তালেব সিদ্দিকী (৬৫) ও তার নাতি হিরণ (২৫)। এ ঘটনায় গ্রাম্য সালিশে তালেব সিদ্দিকীকে ১০ হাজার টাকা জরিমানা ও তার নাতি হিরণকে ১০টি জুতার বাড়ি মারা হয়। 

এরপর গত সোমবার দিনগত রাতে ত্রিমোহিনী মাঝিপাড়া এলাকার একটি ক্ষেতে সিফাতের মরদেহ পাওয়া যায়। খবর পেয়ে রাত সাড়ে ১২টার দিকে মরদেহ উদ্ধার করে থানায় নিয়ে যায় পুলিশ।

শিফাতের বাবা ওই রাতেই পূর্ব শত্রুতার বিষয়টি উল্লেখ করে অজ্ঞাতনামাদের বিরুদ্ধে মির্জাপুর থানায় একটি অভিযোগ দায়ের করলে জিজ্ঞাসাবাদের জন্য প্রতিবেশী তালেবকে আটক করে পুলিশ। পরে তার দেওয়া তথ্য অনুসারে একই উপজেলার কাটরা গ্রামের মেহতাবকে (১৮) আটক করে পুলিশ। 

এ বিষয়ে ওসি মাসুদ করিম জানান, হত্যাকাণ্ডের ঘটনায় গ্রেপ্তার দুজন ছাড়াও আরও কয়েকজন অংশ নিয়েছিল বলে জানা গেছে। তাদের গ্রেপ্তারে অভিযান চলছে। 

গ্রেপ্তার মেহতাব ঘটনায় জড়িত থাকার বিষয়ে আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিতে সম্মত হয়েছেন। অপরদিকে তালেব সিদ্দিকীকে আরও জিজ্ঞাসাবাদের জন্য ৭ দিনের রিমান্ড চেয়ে আদালতে পাঠানো হচ্ছে, বলে জানান ওসি।
    
শিফাতের বাবা জানান, শালিসের ঘটনায় ক্ষুব্ধ হয়ে তার ছেলেকে নির্মমভাবে হত্যা করা হয়ে থাকতে পারে। রাতেই জিজ্ঞাসাবাদের জন্য পুলিশ সিফাতের প্রতিবেশী তালেব সিদ্দিকীকে আটক করে।

Comments