অর্থপাচার মামলায় সেলিম প্রধানের জামিন আবেদন নাকচ

৫৭ কোটি ৭৯ হাজার টাকা আত্মসাৎ ও প্রায় ২২ কোটি টাকা পাচারের মামলায় অনলাইনভিত্তিক ক্যাসিনো ব্যবসার ‘মূলহোতা’ সেলিম প্রধানের জামিন আবেদন নাকচ করেছেন আদালত।
অর্থপাচার মামলায় সেলিম প্রধানের জামিন আবেদন নাকচ
অনলাইনভিত্তিক ক্যাসিনো ব্যবসায়ী সেলিম প্রধান। ছবি: স্টার ফাইল ফটো

৫৭ কোটি ৭৯ হাজার টাকা আত্মসাৎ ও প্রায় ২২ কোটি টাকা পাচারের মামলায় অনলাইনভিত্তিক ক্যাসিনো ব্যবসার 'মূলহোতা' সেলিম প্রধানের জামিন আবেদন নাকচ করেছেন আদালত।

আজ বুধবার ঢাকার বিশেষ জজ আদালত-৬-এর বিচারক আল আসাদ মো. আসিফুজ্জামানের আদালতে আসামির জামিন বিষয়ে শুনানি ও সাক্ষ্য গ্রহণের তারিখ ধার্য ছিল। শুনানি শেষে আদালত সেলিম প্রধানের জামিনের আবেদন নাকচ করেন। পাশাপাশি আজ আদালতে দুই ব্যাংক কর্মকর্তার সাক্ষ্যগ্রহণ করা হয়।

এর আগেও কয়েকবার অপরাধের গভীরতা বিবেচনা করে সেলিম প্রধানের জামিন আবেদন না মঞ্জুর করে আদালত।

এ নিয়ে মামলাটিতে মোট ৩৯ জনের মধ্যে ২২ জনের সাক্ষ্যগ্রহণ শেষ হয়েছে। এর আগে গত বছরের ৩১ অক্টোবর এ মামলায় সেলিমের বিরুদ্ধে চার্জশিট গঠন করে বিচার শুরু করেন আদালত।

গত বছরের ৪ ফেব্রুয়ারি ঢাকার জ্যেষ্ঠ বিশেষ জজ আদালতে চার্জশিট জমা দেন দুর্নীতি দমন কমিশনের (দুদক) উপ-পরিচালক গুলশান আনোয়ার প্রধান।

সেলিম প্রধানকে ২০১৯ সালের ৩০ সেপ্টেম্বর হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে আটক করে র‌্যাব-১। পরে তার গুলশান, বনানীর বাসা ও অফিসে অভিযান চালিয়ে তার ৩ সহযোগী আখতারুজ্জামান, রোমান ও মাসুমকে আটক করা হয়।

তার বিরুদ্ধে মোট ৩টি মামলা হয়েছে, বর্তমানে সেগুলো ঢাকার বিভিন্ন আদালতে বিচারাধীন।

Comments

The Daily Star  | English

Quota protest: Students break barricade at Gulistan, march towards Bangabhaban

Thousands of students demanding reform of the quota system in government jobs are marching to the Bangabhaban after breaking the police barricade at Gulistan Zero Point in the capital

44m ago