চমেক হাসপাতালে সরকারি ওষুধসহ যুবক গ্রেপ্তার

সরকারি ওষুধ চুরির সময় চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালের অপারেশন থিয়েটারের সামনে থেকে আরাফাত-উল-ইসলাম (২৫) নামের এক যুবককে গ্রেপ্তার করেছে পুলিশ।
চট্টগ্রামে মেডিকেল কলেজ হাসপাতাল। ছবি: সংগৃহীত

সরকারি ওষুধ চুরির সময় চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালের অপারেশন থিয়েটারের সামনে থেকে আরাফাত-উল-ইসলাম (২৫) নামের এক যুবককে গ্রেপ্তার করেছে পুলিশ।

আজ শনিবার সকালে ২৫ ধরনের ওষুধসহ তাকে গ্রেপ্তার করা হয়।

হাসপাতালে ভর্তি রোগীদের ওষুধগুলো সরবরাহ করার কথা ছিল বলে চমেক হাসপাতাল সূত্রে জানা গেছে।

চমেক হাসপাতালের পুলিশ ফাঁড়ির ইনচার্জ নুরুল আলম আশেক জানান, গ্রেপ্তার আরাফাত-উল-ইসলাম চট্টগ্রামের লোহাগাড়া উপজেলার বাসিন্দা। চুরির খবর পেয়ে পুলিশ সকাল ৬টার দিকে চমেক হাসপাতালের অপারেশন থিয়েটারের সামনে অভিযান চালায় এবং হাসপাতালে রোগীদের জন্য সরবরাহ করা ওষুধ ভর্তি ব্যাগসহ আরাফাতকে আটক করে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে আরাফাত চমেক হাসপাতালে সরকারি ওষুধ চুরির সঙ্গে জড়িত থাকার কথা স্বীকার করেছেন।

'আরাফাত বলেছেন, হাসপাতালের একজন স্টাফ ওষুধ ভর্তি ব্যাগটি তার হাতে তুলে দিয়েছেন। আমরা তাকে ব্যাপক জিজ্ঞাসাবাদ করার জন্য আদালতে হাজির করে রিমান্ড চাইব', যোগ করেন তিনি।

জব্দ হওয়া ওষুধের আর্থিক মূল্য জানাতে পারেননি নুরুল আলম আশেক।

চমেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম আহসান বলেন, 'ভোরে সরকারি ওষুধসহ এক ব্যক্তিকে গ্রেপ্তার করা হয়েছে এবং তার কাছ থেকে বিভিন্ন ধরনের সরকারি ওষুধ উদ্ধার করা হয়েছে।'

তার বিরুদ্ধে মামলা হয়েছে জানিয়ে তিনি বলেন, 'ওষুধ চুরি প্রতিরোধে হাসপাতাল কর্তৃপক্ষ অত্যন্ত কঠোর। আমরা চোর চক্রের অন্য সদস্যদের খুঁজে বের করব।'

চমেক হাসপাতাল সূত্র জানায়, এ নিয়ে এ বছর চমেক হাসপাতাল থেকে সরকারি ওষুধ পাচার করার সময় মোট ৯ জনকে গ্রেপ্তার করা হয়েছে। এসব ঘটনায় পাঁচলাইশ থানায় মোট ৪টি মামলা দায়ের করা হয়েছে।

Comments